ঢাকা, শুক্রবার 3 February 2017, ২১ মাঘ ১৪২৩, ৫ জমাদিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

দুই বছরেই মেক্সিকো সীমান্তে দেয়াল নির্মাণ করা হবে -জন কেলি

২ ফেব্রুয়ারি, দ্য হিল/ফক্স নিউজ : মেক্সিকোর সঙ্গে আগামী দুই বছরের মধ্যেই সীমান্ত দেওয়াল নির্মাণের কাজ সম্পূর্ণ করার ঘোষণা দিয়েছেন মার্কিন হোমল্যান্ড সিকিউরিটির নতুন প্রধান জন কেলি।

প্রেসিডেন্ট ট্রাম্পের ঘোষণা মোতাবেকই দেয়াল নির্মাণ করার কথা জানান কেলি। স্থানীয় সময় গত বুধবার ফক্স নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে এ কথা জানান কেলি।

ফক্স নিউজকে কেলি বলেন,  মেক্সিকোর সঙ্গে আমেরিকার দেওয়ালটি প্রয়োজন মতোই নির্মাণ করা হচ্ছে। আমি আশা করছি আগামী দুই বছরের মধ্যেই এই  দেওয়াল নির্মাণের কাজ পুরোপুরি শেষ হবে।

হোমল্যান্ড সিকিউরিটির প্রধান হিসেবে শপথ নেওয়ার পর এটি তার প্রথম সাক্ষাৎকার। সীমান্তে অবৈধ অনুপ্রবেশ রোধ করতেই দেওয়াল নির্মাণের গুরুত্ব দিচ্ছেন বলে তিনি জানান। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প শপথের কয়েক দিন পর মেক্সিকো সীমান্তে দেয়াল নির্মাণের ঘোষণা দেন। একই সঙ্গে দেওয়াল নির্মাণের ব্যয় মেক্সিকোকেই দিতে হবে বলেও জানান ট্রাম্প। ট্রাম্পের এমন অযোক্তিক সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানায় মেক্সিকো। মেক্সিকোর প্রেসিডেন্ট এনরিক পেয়েনা নিয়েতো ট্রাম্পের শপথের পরে ওয়াশিংটন সফরে যাওয়ার কথা ছিল তবে সফর বাতিল করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ