ঢাকা, সোমবার 6 February 2017, ২৪ মাঘ ১৪২৩, ৮ জমাদিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

শেখ কামাল টুর্নামেন্টে ৮ ক্লাবের অংশগ্রহণ চূড়ান্ত

স্পোর্টস রিপোর্টার: শেখ কামাল আন্তর্জাতিক ফুটবলের দ্বিতীয় আসরে আট দলের অংশ নেয়া চূড়ান্ত হয়েছে। বাংলাদেশের তিনটি ক্লাবের (বাংলাদেশ লিগ চ্যাম্পিয়ন আবাহনী, ঐতিহ্যবাহী মোহামেডান এবং আয়োজক চট্টগ্রাম আবাহনীর) পাশপাশি বিদেশি চারটি ক্লাব চূড়ান্ত হয়েছিল আগেই। আয়োজকরা অপেক্ষায় ছিল পঞ্চম বিদেশি ক্লাবের। অবশেষে সেটাও পাওয়া গেছে। ফিলিপাইনের স্টালিওন এফসির খেলতে আগ্রহী হওয়ার মধ্যে দিয়ে চূড়ান্ত হয়েছে টুর্নামেন্টের ৮ ক্লাব।আগামী ১৮ ফেব্রুয়ারি টুর্নামেন্টটি শুরু হলে ও শেষ হবে ২ মার্চ। এদিকে বিশ্বস্থ সূত্রে জানা গেছে,আন্তর্জাতিক এই টুর্নামেন্টটি ২/১ দিন পিছিয়ে যেতে পারে। কারণ ১৮ ফেব্রুয়ারি ঢাকায় রোলবল বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান রয়েছে। তাই আয়োজনের সুবিধার্থে শেখ কামাল ফুটবল টুর্নামেন্ট এক/দুই দিন পিছিয়ে যাওয়ার গুঞ্জন রয়েছে। যদি আয়োজকরা ১৮ ফেব্রুয়ারিকে শুরুর দিন ধরেই সব কাজ গোছাচ্ছে। এদিকে অংশগ্রহণকারী দলগুলোর গ্রুপিং চূড়ান্ত হবে ৮ ফেব্রুয়ারি। জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে ১২ ফেব্রুয়ারি টুর্নামেন্টের ট্রফি উন্মোচন হবে।
উল্লেখ্য আন্তর্জাতিক এই টুর্নামেন্টের প্রথম আসর ২০১৫ সালে অনুষ্ঠিত হয়। প্রথম আসরের ফাইনালে কলকাতার ইস্ট বেঙ্গলকে ৩-১ গোলে হারিয়ে শিরোপা জিতেছিল স্বাগতিক চট্টগ্রাম আবাহনী। এবারের আসরে অংশগ্রহণকারী দলগুলো হচ্ছে- টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনী, বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী লিমিটেড,ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড,দক্ষিণ কোরিয়ার তৃতীয় বিভাগের দল এফসি পোশেন, নেপালের চ্যাম্পিয়ন  মানাং মার্শিয়াংদি, আফগানিস্তানের শাহিন আসমাই , মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাব ও ফিলিপাইনের স্টালিওন এফসির। 
এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রধান পৃষ্ঠপোষক ও বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিনকে উপদেষ্টা করে ৩৯ সদস্যের একটি শক্তিশালী সাংগঠনিক কমিটি গঠন করা হয়েছে। যে কমিটির চেয়ারম্যান চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ.জ.ম নাছির উদ্দিন।দ্বিতীয় শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের দলগুলো হচ্ছে-দক্ষিণ কোরিয়ার এফসি পোয়েচন, নেপালের মানাং মারসিংয়াদি, আফগানিস্তানের শাহিন আসমায়ে, মালদ্বীপের টিসি স্পোর্টস, ফিলিপাইনের স্ট্রালিওন এবং বাংলাদেশের মোহামেডান, আবাহনী ও চট্টগ্রাম আবাহনী।

অনলাইন আপডেট

আর্কাইভ