শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

গুলশানসহ ৭৮টি সন্ত্রাসী হামলার প্রতিবেদন প্রকাশ হোয়াইট হাউজের

সংগ্রাম ডেস্ক : বিশ্বজুড়ে ২০১৪ থেকে ২০১৬ সাল পর্যন্ত সংঘটিত হওয়া ৭৮টি সন্ত্রাসী হামলার একটি তালিকা প্রকাশ করেছে হোয়াইট হাউজ। হোয়াইট হাউজের মুখপাত্র শন স্পাইসার স্থানীয় সময় গত সোমবার এই তালিকা প্রকাশ করে।

এ সময় গণমাধ্যমের সমালোচনা করে সন্ত্রাসী হামলাগুলোর প্রতিবেদন যথাযথ গুরুত্ব দিয়ে প্রকাশ করতে গণমাধ্যম ব্যর্থ বলে দাবি করেছেন শন। ২০১৫ সালে ইরাক ও সিরিয়াভিত্তিক জঙ্গি সংগঠন আইএস ফ্রান্সের প্যারিস, আমেরিকার ক্যালিফোর্নিয়া, বার্নাডিনো, অরল্যান্ডো, ফ্লোরিডা, বাংলাদেশের ঢাকা , অস্ট্রেলিয়ার পারামাত্তা, বসনিয়ার বরনিতে হামলা করে বলে উল্লেখ করা হয়। আমাদের সময়.কম।

এদিকে গত সোমবার ফ্লোরিডার টাম্পার ম্যাকডিল বিমান বাহিনীর সঙ্গে বৈঠক করেন প্রেসিডেন্ট ট্রাম্প। বিমান বাহিনীর অনুষ্ঠানে ট্রাম্প গণমাধ্যম কর্মীদের অসৎ বলে ফের অভিযোগ করেন।

সাম্প্রতিক সময়ে ইউরোপে সংঘটিত আইএস’র কয়েকটি সন্ত্রাসী হামলার উল্লেখও করেন ট্রাম্প। আইএস’র প্রত্যক্ষ ও পরোক্ষ সহযোগিতায় সংঘটিত এসব হামলার খবর সংবাদের কেন্দ্রবিন্দু হওয়া উচিত ছিল তবে তা না করায় গণমাধ্যমের বিরুদ্ধে আঙ্গুল তোলেন ট্রাম্প।

ট্রাম্পের ওই বৈঠকের পরই শন স্পাইসার এই তালিকা প্রকাশ করেন। সম্প্রতি ট্রাম্পের অভিবাসন নীতি নিয়ে গণমাধ্যমগুলোর অতিরিক্ত প্রচারণার পরই হোয়াইট হাউজ থেকে এমন অভিযোগ এলো। দ্য হিল, সম্পাদনা : এম রবিউল্লাহ।

অনলাইন আপডেট

আর্কাইভ