ঢাকা,বুধবার 14 November 2018, ৩০ কার্তিক ১৪২৫, ৫ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
Online Edition

ফ্ল্যাট ক্রেতাদের টাকার উৎস নিয়ে প্রশ্ন নয়: পূর্তমন্ত্রী

অনলাইন ডেস্ক: ফ্ল্যাট ক্রেতাদের টাকার উৎস নিয়ে প্রশ্ন না করতে এনবিআর ও দুদকের প্রতি আহ্বান জানিয়েছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

বুধবার দুপুরে চট্টগ্রামের রেডিসন ব্লু বে ভিউ হোটেলের মেজবান হলে রিহ্যাব ফেয়ার-২০১৭ এর উদ্বোধনীতে এ মন্তব্য করেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে মোশাররফ বলেন, "সরকারের কিছু প্রণোদনা দিতে হবে। প্রণোদনা মিনস-এখন এই যে, রাজউকের অ্যাপার্টমেন্ট কিনবে; অনেকে বলতেছে- আপনার কি ওয়াইট মানি আছে? অ্যাপার্টমেন্ট কিনবেন? ওয়াইট মানি না থাকলে তো আপনি কিনতে পারবেন না। এটা কিন্তু রাজউকের যারা অফিসার, তারাই বলতেছেন।

বিকজ দে ডোন্ট ওয়ান্ট ইট। তাদের লাভ হল জমিতে, তাই ডিসকারেজ করে। এখন আপনার ওয়াইট মানি আছে কি না, থাকলে কিনতে পারবেন, না হলে পারবেন না- এটা তো হয় না। "

তিনি আরও বলেন, "হাউজিং সেক্টরে ১৪ পারসেন্ট রেজিস্ট্রশন ফি দিচ্ছে। এরপরে জিজ্ঞেস করতেছে, এনবিআরের চেয়ারম্যান... যে আপনি কোথায় টাকা পাইলেন। দুদক এসে বলতেছে কোথা থেকে টাকা পাইলেন। এটা থেকে মুক্ত করতে হবে। না করলে এখান থেকে টাকা চলে যাবে।

মানুষ বাইরে অ্যাপার্টমেন্ট কিনবে। এই প্রণোদনা অবশ্যই দিতে হবে। " এ সময় বড় আকারের আবাসন প্রকল্পগুলোতে এসটিপি স্থাপন করতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান মন্ত্রী মোশাররফ।

রিহ্যাব সভাপতি আলমগীর শামসুল আলামীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন রিহ্যাব চট্টগ্রাম রিজিওনাল কমিটির চেয়ারম্যান আবদুল কৈয়ূম চৌধুরী।

অনুষ্ঠানে চট্টগ্রাম অঞ্চলে আবাসন শিল্পে অবদান রাখায় সানমার প্রপার্টিজ লিমিটেড এবং ইক্যুইটি প্রপার্টিজ ম্যানেজমেন্ট (প্রা.) লি. কে স্বর্ণপদক দেওয়া হয়।

রেডিসন ব্লু হোটেলের মেজবান হলে চারদিনের এ মেলা চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত।

এবার মেলায় আটটি আর্থিক প্রতিষ্ঠান, ১০টি বিল্ডিং ম্যাটেরিয়াল প্রতিষ্ঠানসহ ৭২টি প্রতিষ্ঠানের মোট ৯০টি স্টল থাকছে।

অনলাইন আপডেট

আর্কাইভ