ঢাকা, বৃহস্পতিবার 9 February 2017, ২৭ মাঘ ১৪২৩, ১১ জমাদিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

পর্দানশীন ২৮ নারী কারাগারে

স্টাফ রিপোর্টার : রাজধানীর মোহাম্মদপুর থেকে গ্রেফতার হওয়া ২৮ জন পর্দানশীন নারীর জামিন আবেদন নাকচ করে তাঁদের কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। গতকাল বুধবার ঢাকার মহানগর হাকিম সত্যব্রত শিকদার এই আদেশ দেন। এর আগে রিমান্ড শেষে আসামীদের আদালতে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর থানার পরিদর্শক শরিফুল ইসলাম।

আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই নিজাম উদ্দিন বলেন, বিশেষ ক্ষমতা আইনে করা এই মামলায় এই আসামীদের পক্ষে তাঁদের আইনজীবীরা জামিন আবেদন করলে আদালত তা নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে আসামীদের দুই দফা রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ।

গত বৃহস্পতিবার দুপুরে রাজধানীর মোহাম্মদপুরের তাজমহল রোডের একটি বাড়ির দোতলা থেকে এই ২৮ নারীকে গ্রেফতার করে মোহাম্মদপুর থানার পুলিশ। পুলিশ জানায়, গ্রেফতার হওয়া নারীরা সবাই জামায়াতের রাজনীতির সঙ্গে যুক্ত। গ্রেফতারের পর আদালতের কাছে বিশেষ ক্ষমতা আইনে করা মামলায় সাত দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। আদালত প্রত্যেককে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন। দুই দিনের রিমান্ড শেষে সোমবার মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদপুর থানার পরিদর্শক শরিফুল ইসলাম ওই ২৮ নারীকে আদালতে হাজির করে আরও সাত দিনের রিমান্ডে নেয়ার আবেদন করেন। ওই আবেদনে বলা হয়, জঙ্গি তৎপরতার সঙ্গে আসামীদের জড়িত থাকার বিষয়ে বিভিন্ন তথ্য পাওয়া যাচ্ছে। সুষ্ঠু তদন্তের স্বার্থে তাঁদের রিমান্ডে নিয়ে আরও জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন।

অনলাইন আপডেট

আর্কাইভ