ঢাকা, বৃহস্পতিবার 9 February 2017, ২৭ মাঘ ১৪২৩, ১১ জমাদিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

পাকিস্তানের কাছে হারল বাংলাদেশ মহিলা দল

স্পোর্টস রিপোর্টার : মহিলা বিশ্বকাপ বাছাই পর্বে পাপুয়া নিউ গিনিকে হারিয়ে জয় দিয়েই শুরু করেছিল বাংলাদেশ মহিলা ক্রিকেট দল। কিন্তু দ্বিতীয় ম্যাচেই হারল বাংলাদেশ দল। গতকাল বাংলাদেশ মহিলা দল পাকিস্তানের কাছে হেরেছে ৬৭ রানে। ব্যাটিং ব্যর্থতায় এই মহিলা দলের। গতকাল শ্রীলংকায় কলম্বোর পি সারা ওভালে টস জিতে ব্যাট করতে নেমে ২২৭ রানে অলআউট হয় পাকিস্তান। জবাবে ৩ বল বাকি থাকতে বাংলাদেশ গুটিয়ে যায় ১৬০ রানে। ফলে পাকিস্তন জয় পায় ৬৭ রানে। জয়ের জন্য ২২৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ২২ রানে উদ্বোধনী জুটি ভাঙার পর থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারায় বাংলাদেশ। সর্বোচ্চ ৪১ রান আসে নিগার সুলতানার ব্যাট থেকে। দ্বিতীয় সর্বোচ্চ ৩৪ রান সানজিদা ইসলামের। তাদের বাইরে দুই অঙ্কে যান কেবল শারমিন আক্তার ও ফারজানা হক। এর আগে ব্যাট করতে নেমে শুরু থেকেই ভালো করে পাকিস্তানের মেয়েরা। নাহিদা খানের সঙ্গে ৭৬ রানের উদ্বোধনী জুটিতে পাকিস্তানকে দারুণ সূচনা এনে দেন আয়েশা জাফর। ২ রানের মধ্যে এই দুই জনের সঙ্গে জাভেরিয়া খান ফিরে গেলে চাপে পড়ে দলটি। তবে মিডলঅর্ডারের দৃঢ়তায় শেষ পর্যন্ত ভালো পুঁজিই পায় দলটি। বিসমাহ মারুফ ও নাইন আবিদির ব্যাটে ধাক্কা সামাল দেয় পাকিস্তান। রাবেয়া শাহ (৩৩ বলে ৩৪) ও আলিয়া রিয়াজের (৩২ বলে ৩১) ইতিবাচক ব্যাটিংয়ে বাংলাদেশের ধরা ছোঁয়ার বাইরে সংগ্রহ নিয়ে যায় দলটি। শেষের দিকে দ্রুত উইকেট নেয় বাংলাদেশ। শেষ পর্যন্ত পাকিস্তানকে অলআউটও করে। কিন্তু তার আগেই ম্যাচ হাত থেকে অনেকটা বের হয় যায়। আগামীকাল স্কটল্যান্ডের বিপক্ষে নিজেদের তৃতীয় ম্যাচে খেলবে বাংলাদেশ।
সংক্ষিপ্ত স্কোর : পাকিস্তান মহিলা ক্রিকেট দল: ৫০ ওভারে ২২৭ (আয়েশা ৩৪, নাহিদা ২৮, জাভেরিয়া ১, বিসমাহ ৩৫, নাইন ২৭, রাবেয়া ৩৩, আলিয়া ৩১, সানা ৩, আয়মান ১, নাশারা ১, ফাতিমা ১*; জাহানারা ১/২৭, পান্না ০/৩৫, কুবরা ২/৪৩, সালমা ২/৩৭, রুমানা ৩/৪০, শায়লা ০/১৮, সানজিদা ০/১২)
বাংলাদেশ মহিলা ক্রিকেট দল: ৪৯.৩ ওভারে ১৬০ (শারমিন সুলতানা ৯, শারমিন আক্তার ১২, সানজিদা ৩৪, ফারজানা ১৭, রুমানা ৬, নিগার ৪১, সালমা ৪, শায়লা ৭, জাহানারা ২, পান্না ৯*, কুবরা ৬; আয়মান ১/২১, নাশারা ২/২৭, সানা ২/১৯, আলিয়া ০/২৯, জাভেরিয়া ১/২৯, ফাতিমা ৩/২৮, বিসমাহ ০/৭)
ফল: পাকিস্তান ৬৭ রানে জয়ী।

অনলাইন আপডেট

আর্কাইভ