বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

বড়াইগ্রামের ৪ যুবক ৮ দিন যাবৎ নিখোঁজ পরিবারে কান্নার রোল

বড়াইগ্রাম (নাটোর) সংবাদদাতা: বড়াইগ্রামের কায়েককোলা গ্রাম থেকে ৮ দিন আগে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে অস্ত্রের মুখে উঠিয়ে নিয়ে যাওয়া ৪ যুবকের সন্ধান মেলেনি। এ ব্যাপারে নিখোঁজ রফিকুল ইসলামের বাবা গতকাল বৃহস্পতিবার থানায় সাধারণ ডায়েরি করেছেন। 

জানা যায়, গত ২ ফেব্রুয়ারি সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কায়েমকোলা গ্রামের আতাউর রহমান ফলের ছেলে সব্জি বিক্রেতা রফিকুল ইসলাম ভুট্টুকে (৩৬) তার দোকান থেকে, একই গ্রামের মসলেম উদ্দিনের ছেলে আতিকুর রহমান (৩৫) ও মেকার হোসেনের ছেলে সুদি ব্যবসায়ী মিঠুকে (৩৫) এবং ৩ ফেব্রুয়ারি ভোরে ঘুমন্ত অবস্থায় নিজবাড়ি থেকে আব্দুল জাব্বারের ছেলে কাঠমিস্ত্রি আব্দুল গাফফারকে (৩৪) ১০-১২ জন লোক উঠিয়ে নিয়ে যায়। এ সময় পরিবারের সদস্যরা বাধা দিলে তারা নিজেদের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয় দিয়ে অস্ত্র উঁচিয়ে হুমকি দেয়। পরে অটোভ্যানে করে তাদের আহম্মেদপুর বাসস্ট্যান্ডের কাছে নিয়ে গাড়িতে উঠিয়ে চলে যায়। পরে তাদের পরিবারের সদস্যরা নাটোর র‌্যাব কার্যালয়, নাটোর ও বড়াইগ্রাম থানায় যোগাযোগ করলে তারা এমন কাউকে আটক করেননি বলে জানান। গতকাল বৃহস্পতিবার সরেজমিন ঘটনাস্থলে গেলে আব্দুল গাফ্ফারের মা রিমলা বেগম কান্নাজড়িত কণ্ঠে বলেন, আমার ছেলে যদি কোনো অপরাধ করে থাকে, তাহলে তাকে আদালতে সমর্পণ করা হোক। কিন্তু ৮ দিন ধরে তার কোনো খোঁজ পাচ্ছি না। আমি আমার ছেলেকে জীবিত ফেরত চাই। 

রফিকুল ইসলাম ভুট্টুর বাবা আতাউর রহমান চোখের পানি মুছতে মুছতে বলেন, আমার ছেলের নামে থানায় মামলাতো দূরের কথা একটি জিডিও নেই। বিনা অপরাধে সব্জির দোকান থেকে সবার সামনে থেকে তাকে তুলে নিয়ে গেছে। আমি যে বাহিনীই তাকে নিয়ে যাক, আমার ছেলেকে কোর্টের কাছে হস্তান্তরের জন্য তাদের কাছে  মিনতি করছি। 

এ ব্যাপারে বড়াইগ্রাম থানার ওসি শাহরিয়ার খান বলেন, তাদের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য বা অন্য কেউ নিয়ে গেছে তা জানা নেই। জিডির ভিত্তিতে তদন্ত করা হবে।      

১৩ জন আটক : বড়াইগ্রামে জুয়াড়ি ও মাদকসহ ১৩ জনকে আটক করেছে পুলিশ। এর মধ্যে পারকোল গ্রামে জুয়া খেলার সময় এছারদ্দিন, নিরাপ আলী, নাজমুল, আরিফ, তারেক, শামসুল, রিপন, আলী হায়দার, রব্বেল ও সবিদুল ইসলামকে আটক করা হয়েছে। পরে ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশরাত ফারজানা তাদের প্রত্যেককে ৫ দিনের কারাদণ্ড দেন। এছাড়া বনপাড়া বাইপাস মোড়ে বাসে তল্লাশি চালিয়ে ২শ’ গ্রাম গাঁজাসহ সিরাজগঞ্জের কালিয়া কান্দাপাড়া গ্রামের হাসমত শেখ ও কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার অনন্তপুর গ্রামের হাবিবুর রহমানকে এবং ৪০ বোতল ফেনসিডিলসহ জেলার লালপুরের বাহাদিপুর গ্রামের ওমর ফারুক খানকে আটক করা হয়েছে। 

ক্রীড়া প্রতিযোগিতা : বড়াইগ্রামের বনপাড়া এসআর পাটোয়ারী কোয়ালিটি এডুকেয়ার ইনস্টিটিউটে দুই দিনব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, নবীনবরণ, পুরস্কার বিতরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। শেষ দিন  বৃহস্পতিবার অধ্যক্ষ বাবু গৌরপদ মণ্ডলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- নাটোর জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট সাজেদুর রহমান খান। বিশেষ অতিথি হিসেবে উপ-নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী, সাবেক চেয়ারম্যান আতাউর রহমান জিন্নাহ ও আইউব আলী, প্রাক্তন প্রধান শিক্ষক আব্দুল বারী মজুমদার ও জয়বাংলা সামাজিক আন্দোলনের সাধারণ সম্পাদক জাকির সরকার বক্তব্য রাখেন। পরে প্রধান অতিথি খেলার ৩৫ ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন।

অনলাইন আপডেট

আর্কাইভ