ঢাকা, সোমবার 13 February 2017, ০১ ফাল্গুন ১৪২৩, ১৫ জমাদিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

গণতন্ত্র ও ভোটাধিকার ফিরিয়ে আনতে আন্দোলন চলবে -দুদু

স্টাফ রিপোর্টার : বর্তমান অবৈধ সরকার ক্ষমতায় টিকে থাকার নীলনকশা বাস্তবায়ন করতে গণতান্ত্রিক নির্বাচন ব্যবস্থাকে দেশছাড়া করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। তিনি বলেন, দেশ চালাচ্ছে ভয়ঙ্কর ফ্যাসিস্ট সরকার, স্বাধীনতার ৪৪ বছরের ইতিহাসে এই দেশে এত নির্যাতনকারী সরকার কখনও প্রতিষ্ঠিত হয়নি। যার কারণে দেশে আজ গণতন্ত্র নেই, চলছে আওয়ামী বাকশালীদের তথাকথিত গণতন্ত্র। আওয়ামী লীগ সরকার নির্বাচনকে নির্বাসনে নয়, দেশছাড়া করেছে। গতকাল রোববার দুপুরে রাজধানীর ভাসানী মিলনায়তনে কৃষক দলের ঢাকা-ময়মনসিংহ-বরিশাল-সিলেট-কুমিল্লা বিভাগের জেলা নেতৃবৃন্দের যৌথ প্রস্তুতি সভায় তিনি এসব কথা বলেন। প্রস্তুতি সভাটির আয়োজন করে জাতীয়তাবাদী কৃষক দল।
ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, এই সরকার শুধু গণতন্ত্রকে সম্পূর্ণভাবে ধ্বংস করেনি, জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে তারাই নির্ধারণ করে দিচ্ছে কে কোথায় নির্বাচনে জিতবে। দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্য দুদু বলেন, আওয়ামী লীগের কেড়ে নেয়া গণতন্ত্র ও ভোটাধিকার ফিরিয়ে আনার জন্য আমাদের আন্দোলন চলবে। জনতার ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্য দিয়ে এই সরকারকে বিতাড়িত করা হবে। তিনি আরও বলেন, আমাদের মনে রাখতে হবে আগামীর সরকার বিএনপির সরকার, কৃষক দলের সরকার। আর সেই সরকারের প্রধানমন্ত্রী হবেন খালেদা জিয়া।
আয়োজক সংগঠনের ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক ইলিয়াস হোসেন পালের সভাপতিত্বে যৌথ প্রস্তুতি সভায় কৃষক দলের সহ-সভাপতি এম এ তাহের, যুগ্ম-সাধারণ সম্পাদক তকদির হোসেন জসিম, দফতর সম্পাদক এস এম সাদী, সংগঠনের কেন্দ্রীয় নেতা মো. মাইনুল ইসলাম ও মাহমুদুল হক সানু  প্রমুখ উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ