ঢাকা, সোমবার 13 February 2017, ০১ ফাল্গুন ১৪২৩, ১৫ জমাদিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

দুদকের মামলায় মেয়র মান্নানের জামিন গাজীপুর আদালতে বহাল

গাজীপুর সংবাদদতা : দুদকের দায়ের করা দুর্নীতি মামলায় গাজীপুর সিটি করপোরেশনের (সাময়িক বরখাস্ত) মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক এম এ মান্নানের জামিন বহাল রেখেছেন গাজীপুরের আদালত। গতকাল রোববার আদালত পরিবর্তনের কারণে গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজের এক নং আদালতে হাজির হয়ে তিনি পুনরায় জামিন গ্রহণ করেন।
অধ্যাপক এম এ মান্নানের আইনজীবি সিদ্দিকুর রহমান জানান, এই মামলায় অধ্যাপক এম এ মান্নানের উচ্চ আদালতের জামিনের মেয়াদ থাকার পরও রোববার আদালত বদলী মূলে অতিরিক্ত জেলা ও দায়রা জজের ১নং আদালতে হাজির হয়ে তিনি পুনরায় জামিন আবেদন করলে আদালতের বিচারক জামিন মঞ্জুর করেন।
উল্লেখ্য, গাজীপুর সিটি করপোরেশনের ত্রাণ ও দরিদ্র তহবিলে এক কোটি তিন লাখ আট হাজার ১৩২ টাকা আয় হয়। এর মধ্যে ৯০ লাখ ৪৭ হাজার ৮৪৬ হজার টাকা ব্যয় করা হয়। ব্যাংক হিসাবের মাধ্যমে যথাযথভাবে এই ব্যয় করা হয়নি- এমন অভিযোগে গত বছরের ১৩ জুন দুদকের উপ-পরিচালক সামছুল আলম জয়দেবপুর থানায় এ মামলা করেন। কারাগারে থাকা অবস্থায় ওই মামলায় ২০১৬ সালের ১৯ জুন মেয়র মান্নানকে গ্রেফতার দেখানো হয়। পরে নাশকতা ও দুনীতির ২৮টি মামলা উচ্চ আদালত থেকে জামিন পেয়ে গত ৬ জানুয়ারী তিনি গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে মুক্তি পান।এসময় গাজীপুরের জাতীয়তাবাদী আইনজীবি পরিষদ ও বিএনপির স্থানীয় নেতৃবৃন্দ আদালত প্রাঙ্গনে উপস্থিত ছিলেন।
এছাড়া  শ্রীপুর থানায় নাশকতার অপর একটি মামলায় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্টেট আদালত-১ এ হাজিরা দেন বলে জানিয়েছেন গাজীপুর আদালতের পরিদর্শক রবিউল ইসলাম।

অনলাইন আপডেট

আর্কাইভ