ঢাকা, সোমবার 13 February 2017, ০১ ফাল্গুন ১৪২৩, ১৫ জমাদিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

শ্রমিক কল্যাণ চট্টগ্রাম বিভাগ দক্ষিণের দায়িত্বশীল সভা অনুষ্ঠিত

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন চট্টগ্রাম বিভাগ দক্ষিণের উদ্যাগে এক দায়িত্বশীল সভা অনুষ্ঠিত হয়। বিভাগ দক্ষিণের সভাপতি মোঃ ইসহাকের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, যে শ্রমিক তাঁদের জীবন বাজি রেখে আমাদের এই সভ্য দুনিয়ার চাকা নিত্য সচল রাখেন, দেশের বৈদেশিক অর্থের জোগান দেন, সেখানে খুব দুঃখজনক হলেও সত্য যে দেশের অবহেলিত সেই শ্রমিক সমাজের জীবনযাপনের মান উন্নয়নে তেমন কোনো অগ্রগতি ঘটেনি।
সভায় আরো উপস্থিত ছিলেন শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন সম্পাদক ও চট্টগ্রাম মহানগরীর সেক্রেটারি এস এম লুৎফর রহমান, বিভাগ দক্ষিণের সেক্রেটারি সেলিম পাটোয়ারী, উত্তর জেলা সভাপতি মশিউর রহমান, দক্ষিণ জেলা সভাপতি মাস্টার মনসুর আলীসহ প্রমুখ।
মিয়া গোলাম পরওয়ার আরো বলেন, কর্মক্ষেত্রে শ্রমিকদের নিরাপত্তাহীনতায় ভোগা আমাদের শ্রমবাজারে নতুন কোনো ঘটনা নয়। ভবন ধসে শ্রমিকের মৃত্যু, কারখানায় আগুন লেগে শ্রমিকের মৃত্যু,  দায়িত্ব পালনকালে বহুতল ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু এখন নিত্যদিনের ঘটনায় পরিণত হয়েছে। তিনি এই অসহায় শ্রমিকদের অধিকার আদায় ও ন্যায্য দাবি আদায়ের আন্দোলনে শ্রমিক কল্যাণ ফেডারেশনের নেতৃবৃন্দকে এগিয়ে আসার আহবান জানান।
রাজবাড়ি ও শরীয়তপুর জেলায় দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত : বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন রাজবাড়ি ও শরীয়তপুর জেলায় দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। রাজবাড়ি জেলা সভাপতি সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা সাঈদ আহম্মেদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন শ্রমিক কল্যাণ ফেডারেশনের কার্যকরী কমিটির সদস্য, সহ-সাধারণ সম্পাদক মোহাম্মদ উল্লাহ। ২০১৭-১৮ সেশনের জন্য মাওলানা সাঈদ আহম্মেদ সভাপতি ও মির্জা মোহাম্মদ আলীকে সেক্রেটারি করে ২৫ সদস্যবিশিষ্ট কমিটি করা হয়। নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন জেলার প্রধান উপদেষ্টা এডভোকেট নুরুল ইসলাম। শরীয়তপুর জেলা সভাপতি মাওলানা ফরিদ হোসাইনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন শ্রমিক কল্যাণ ফেডারেশনের কার্যকরী কমিটির সদস্য, সহ-সাধারণ সম্পাদক মোহাম্মদ উল্লাহ। ২০১৭-১৮ সেশনের জন্য মাওলানা ফরিদ হোসাইন সভাপতি ও এডভোকেট শাহিনকে সেক্রেটারি করে ২৫ সদস্যবিশিষ্ট কমিটি করা হয়। বিশেষ অতিথি ছিলেন ফরিদপুর অঞ্চলের সেক্রেটারি মাস্টার জাহাঙ্গীর আলম। নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন জেলার প্রধান উপদেষ্টা মাওলানা নুরুল হক। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ