ঢাকা, সোমবার 13 February 2017, ০১ ফাল্গুন ১৪২৩, ১৫ জমাদিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

শ্রীপুরে ঢাবির শিক্ষার্থীদের ওপর হামলায় ৯ ব্যক্তির বিরুদ্ধে মামলা

শ্রীপুর(গাজীপুর)সংবাদদাতা: গাজীপুরের শ্রীপুরে বঙ্গবন্ধু শেখমুজিব সাফারী পার্কে ঢাবি’র শিক্ষার্থীদের উপর ইজারাদারের হামলার ঘটনায় ১২ ফেব্রুয়ারি শনিবার রাতে ৯ ব্যক্তির বিরুদ্ধে শ্রীপুর মডেল থানায় মামলা হয়েছে। ঢাবি’র স্বাস্থ্য অর্থনীতি বিভাগের পরিচালক অধ্যাপক ড.সৈয়দ আবদুল হামিদ বাদী হয়ে পার্কের ইজারাদার শফিকুল ইসলাম, নজরুল ,জাহাঙ্গীর ও কালা কবিরসহ অজ্ঞাত ৮/৯ জনের নামে মামলাটি করেন। শনিবার ঘটনাস্থল থেকে আটক আঃ লতিফ মন্ডল, খবির হোসেন, মোস্তফা কামাল, ছাইফুল ইসলাম ও হেলেনা বেগমকে পরদিন রোববার আদালতে সোপর্দ  করেছে থানা পুলিশ।
মামলা সূত্রে জানা যায়,শনিবার দূপুরে ঢাবি’র স্বাস্থ্য অর্থনীতি বিভাগের শিক্ষক শিক্ষার্থীর ১’শ ৮০ জনের একটি দল বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারী পার্ক ভ্রমনে আসেন। বনবিভাগের পূর্বানুমতি ও পরিচয় পত্র দেখানোর পরও পার্কের ইজারাকর্তৃপক্ষ ভিতরে প্রবেশে তাদের বাধা দেয়। এনিয়ে বাক বিতন্ডার এক পর্যায়ে ইজারাদারের লোক জন ঢাবি’র শিক্ষার্থীদের উপর হামলা চালায়।বাদীর অভিযোগ ইজারাদারের লোকজন পার্কের প্রধান গেইট বন্ধ করে দিয়ে তাদের বেধড়ক মারপিট এবং ছাত্রীদের লাঞ্ছিত করে তাদের ব্যাগ ছিনিয়ে নেয়। শিক্ষক শিক্ষার্থীদের পার্কের ভিতর আটকিয়ে জন প্রতি ৫’শ টাকা চাঁদা দাবী করে। মামলার তদন্ত কারী কর্মকর্তা শ্রীপুর মডেল থানার এস.আই আজহারুল ইসলাম জানান, গ্রেফতারকৃতদের আদালতে প্রেরন করা হয়েছে। পলাতক আসামীদের গ্রেফতারে অভিযান চলছে।
স্কুল শিক্ষক বরখাস্ত
গাজীপুরের শ্রীপুরে ১২ ফেব্রুয়ারি রোববার এস.এস.সি পরীক্ষা কেন্দ্রে নকলে সহায়তা করায় কক্ষ পরিদর্শক খোঁজেখানী বালিকা উচ্চবিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল্লা আল হাসান (পলাশ) কে পরীক্ষা কেন্দ্র থেকে স্থায়ী ও বিদ্যালয় থেকে সাময়ীক বরখাস্থ করা হয়েছে।
জানা যায়, রোববার গনিত পরীক্ষা চলাকালে শ্রীপুর পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ওই শিক্ষক তার দায়িত্বরত কক্ষ ত্যাগ করে পাশের কক্ষের পরীক্ষার্থীকে নকলে সহায়তা করছিল। কেন্দ্রের দায়িত্ব প্রাপ্ত ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মাসুম রেজা ওই শিক্ষককে হাতেনাতে ধরে  ফেলেন। বিদ্যালয়ের প্রধান শিক্ষক বজলুর রহমান জানান, নকলে সহায়তার অভিযোগে শিক্ষক পলাশকে স্কুল থেকে সাময়ীক বরখাস্ত করা হয়েছে। সহকারী কমিশনার (ভূমি) মাসুম রেজা জানান, ওই শিক্ষককে তাৎক্ষনিক কেন্দ্র থেকে স্থায়ী বহিস্কার এবং বিদ্যালয় থেকে সাময়ীক বরখাস্ত করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ