ঢাকা, বুধবার 15 February 2017, ০৩ ফাল্গুন ১৪২৩, ১৭ জমাদিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

আহসান উল্লাহ মাস্টার হত্যার আসামীর অবস্থান শনাক্ত হয়নি -সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী

সংসদ রিপোর্টার : আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য আহসান উল্লাহ মাস্টার হত্যা মামলার প্রধান আসামী নূরুল ইসলাম দিপু ও দুই নম্বর আসামী সৈয়দ আহাম্মেদ মজনুর বিরুদ্ধে রেড এলার্ট জারির সাড়ে ৭ বছর পার হলেও আসামীদের অবস্থান শনাক্ত করা যায়নি। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল জাতীয় সংসদে এ কথা জানিয়েছেন।
আসামীদের অবস্থান শনাক্ত হওয়া মাত্র তাদের দেশে ফিরিয়ে আনার প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।
২০০৯ সালে ইন্টারপোলে এই দুই আসামীর বিরুদ্ধে রেড অ্যালার্ট  জারি করা হয় বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।
গতকাল মঙ্গলবার বিকেলে দশম জাতীয় সংসদের ১৪তম অধিবেশনে আহসান উল্লাহ মাস্টারের ছেলে গাজীপুর-২  আসনের সংসদ সদস্য মো. জাহিদ আহসান রাসেলের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন মন্ত্রী। বিকেল পৌনে ৫টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে দিনের কার্যসূচি শুরু হয়।
সংসদে মন্ত্রীর দেয়া তথ্যানুযায়ী, আসামীদের বিরুদ্ধে ২০০৯ সালের ১৯ জুলাই গাজীপুর পুলিশ সুপারের আবেদনের প্রেক্ষিতে এনসিবি-ঢাকা এর অনুরোধে ইন্টারপোল সদর দপ্তর থেকে ২০০৯ সালের ৯ সেপ্টেম্বর নূরুল ইসলাম দিপুর বিরুদ্ধে রেড নোটিশ (কন্টোল নং-৩২২৬/৯-২০০৯) এবং সৈয়দ আহাম্মদ মজনুর বিরুদ্ধে রেড নোটিশ (কন্টোল নং ৩২২৪/৯-২০০৯) জারি করা হয়।
রেড নোটিশ দু’টি ইন্টারপোল ১-২৪/৭ নেটওয়ার্ক এবং পাবলিক ওয়েবসাইটে বিশ্বব্যাপী আসামী দুজনের শনাক্তকরণ ও গ্রেফতারের বিষয়ে প্রকাশিত হয়েছে। রেড নোটিশধারীদের অবস্থান শনাক্ত করতে ইন্টারপোলের মাধ্যমে বিভিন্ন দেশের সঙ্গে নিয়মিত যোগাযোগ অব্যাহত রয়েছে। আসামীদের অবস্থান শনাক্ত হওয়া মাত্র দেশে ফিরিয়ে আনার প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ