ঢাকা, রোববার 24 September 2017, ০৯ আশ্বিন ১৪২8, ০৩ মহররম ১৪৩৮ হিজরী
Online Edition

রাজশাহীতে ডিজিটাল উদ্ভাবনী মেলা কাল শুরু 

অনলাইন ডেস্ক : ডিজিটাল বাংলাদেশ গড়তে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) ব্যবহারে উৎসাহিত করার লক্ষ্যে এখানে আগামীকাল থেকে তিন দিনব্যাপী ‘রাজশাহী বিভাগীয় ডিজিটাল উদ্ভাবনী-২০১৭’ মেলা শুরু হবে। 

বিভাগীয় প্রশাসন আয়োজিত এই মেলা রাজশাহী কলেজের খেলার খেলার মাঠে অনুষ্ঠিত হবে।

সর্বশেষ আইসিটি পণ্য, মাল্টিমিডিয়া শ্রেণী কক্ষ, মোবাইল ব্যাংকিং ও ই-লার্নিং আইটেম ইত্যাদি মেলায় প্রায় ৬৫ স্টলের মাধ্যমে প্রদর্শন করা হবে। 

রাজশাহী কলেজের টিচার্স লাউঞ্জে বুধবার অনুষ্ঠিত এক প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলা হয়। এতে মূল বক্তা হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (শিক্ষা ও আইসিটি) সুলতান আব্দুল হামিদ। এতে আরো বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক হাবিবুর রহমান, উপাধ্যক্ষ অধ্যাপক আল ফারুক চৌধুরী, অতিরিক্ত উপ-কমিশনার (শিক্ষা ও আইসিটি) পারভেজ রায়হান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের পরিচালক ড. আব্দুল মান্œান প্রমুখ। 

আব্দুল হামিদ বলেন, এই মেলা নাগরিকদের মাঝে ব্যাপকভাবে সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে একটি পদক্ষেপ। এই মেলার মাধ্যমে জেলার মাঠ পর্যায়ের নাগরিকরা ই-সেবা সম্বন্ধে সচেতন হতে পারবেন। 

উদ্বোধনী অনুষ্ঠানে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রধান অতিথি ও পররাষ্ট্র বিষয়ক প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহ‡মদ পলক বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে প্রেস ব্রিফিংয়ে জানানো হয়। সূত্র: বাসস। 

অনলাইন আপডেট

আর্কাইভ