ঢাকা, শুক্রবার 17 February 2017, ০৫ ফাল্গুন ১৪২৩, ১৯ জমাদিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

চিকিৎসা ও বিমান ভাড়ায় ১০ শতাংশ ছাড় দিলো এ্যাপোলো হাসপাতাল

স্টাফ রিপোর্টার : ভারতের হাসপাতালে চিকিৎসা ও বিমান ভাড়ায় ১০% ছাড় দিচ্ছে এ্যাপালো হাসপাতাল ও জেট এয়ারওয়েজ। এতে করে ভারতের এ্যাপোলো হাসপাতালে চিকিৎসা খরচ আরও কমলো।

গতকাল বৃহস্পতিবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে আয়োজিত ‘ফ্লাই ফর গুড হেলথ’ শীর্ষক সাংবাদিক সম্মেলনে একথা জানানো হয়। সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন, জেট এয়ারওয়েজের কান্ট্রি ম্যানেজার রাজকুমার ভট্টচার্য, এ্যাপোলো হাসপাতাল গ্রুপের সিনিয়র জেনারেল ম্যানেজার জিথু জোসে এবং হেলথ কানেক্ট বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর শফিক আহমেদ, বাংলাদেশ চেপ্টারের পরিচালক আব্দুর রব এবং ফরাজী হাসপাতালের এমডি ডা: মোক্তার হোসেন।

হেলথ কানেক্ট ইন্টারন্যাশনালের পরিচালক লিখিত বক্তব্যে জানান, এ্যাপোলো কানেক্ট ইনিশিয়েটিভ সকলের সেবায় নিয়োজিত রয়েছে। জেট এয়ারওয়েজের অফার দেশে এই প্রথম। এই অফারে ভারতের দুটি প্রতিষ্ঠান যুক্ত রয়েছে। তিনি আরও জানান, চিকিৎসা কনসালটেন্সি কোম্পানী শুধু ভারতে নয় ইতিমধ্যে অষ্ট্রেলিয়া, সংযুক্ত আরব আমিরাত, ওমান, কেনিয়া, তানজানিয়া, নাইজেরিয়ায় বিস্তৃত রয়েছে এ সেবা। 

প্রসঙ্গত, ১৯৮৩ সালে প্রতাপ রেড্ডির নেতৃত্বে ভারতের চেন্নাইয়ে প্রতিষ্ঠা হবার পর থেকে কর্পোরেট হাসপাতাল হিসেবে এটি এশিয়ার সর্ববৃহত ও বিশ্বস্ত স্বাস্থ্যসেবা কেন্দ্র হিসেবে পরিচিতি লাভ করেছে। পৃথিবীর ৯টি দেশে এই হাসপাতালের সেবা ছড়িয়ে পড়েছে। যেখানে সাড়ে ৮ হাজার বেড, ৫০টি হাসপাতাল, ১৩৫০টি ফার্মেসী, ১০০ প্রাথমিক পরিচর্যা ও ডায়াগনষ্টিক সেন্টার ও ১০০টি টেলিমেডিসিন ইউনিট। এছাড়াও রয়েছে স্বাস্থ্য বীমা, গ্লোবাল প্রকল্প কনসালটেন্সি, ১৫টি নার্সিং কলেজ ও হাসপাতাল ম্যানেজমেন্ট ও রিসার্চ ফাউন্ডেশন।

অনলাইন আপডেট

আর্কাইভ