শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

বাবুলের বিরুদ্ধে সুনির্দিষ্ট প্রমাণ পেলে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার : সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ অথবা হত্যাকান্ডে সম্পৃক্ততার সুনির্দিষ্ট প্রমাণ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেছেন, কোনো হত্যাকা-ের ঘটনায় বাবুল আক্তারের সম্পৃক্ত থাকার  কোনো সুনির্দিষ্ট প্রমাণ অথবা সুনির্দিষ্ট অভিযোগ পাওয়া যায়নি। কেউ আইনের ঊর্ধ্বে নয়, আইন সবার জন্যই সমান। অপরাধী  যেই হোক না কেন অপরাধ করলে কাউকেই ছাড় দেওয়া হবে না।
রাজধানীর তেজগাঁও আদর্শ স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক পুরস্কার বিতরণী-২০১৭ অনুষ্ঠান শেষে গতকাল শনিবার দুপুরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেছেন।
২০১৬ সালের ৫ জুন বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতুকে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় জড়িত থাকার বিষয়ে সম্প্রতি বাবুল আক্তারের বিরুদ্ধে অভিযোগ করেছে তার কথিত বান্ধবীর শ্বশুরবাড়ির পরিবার। তবে পুলিশ বলছে, তদন্তের এ পর্যায়ে হত্যাকা-ের সঙ্গে বাবুলের জড়িত থাকার কোনো প্রমাণ পাওয়া যায়নি।
আসাদুজ্জামান খাঁন বলেছেন, ‘অপহরণ ও হত্যায় যারাই জড়িত থাকুক না কেন তারাও আইনের ঊর্ধ্বে নয়। অপরাধীকে শাস্তি পেতেই হবে। সম্পৃক্ততা পেলে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে। তবে দেশপ্রেম ও কর্তব্য পালনে অনেকেই দেশের জন্য জীবনও দিচ্ছেন। এ সময় পদ্মা সেতুর দুর্নীতির ঘটনায় যারা ষড়যন্ত্র করেছেন তাদের বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী।
এদিকে পদ্মা সেতুর বিষয়ে যারা ষড়যন্ত্র করেছে তাদের বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা নেয়ার কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী। তেজগাঁও স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ আব্দুল মান্নানের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন-মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদফতরের পরিচালক প্রফেসর ড. এসএম ওয়াহিদুজ্জামান, আলহাজ্জ্ব মো. সফিউল্লাহ সফি প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ