ঢাকা, বুধবার 22 February 2017, ১০ ফাল্গুন ১৪২৩, ২৪ জমাদিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

মেলবোর্নে বিমান দুর্ঘটনায় নিহত ৫

২১ ফেব্রুয়ারি, বিবিসি/দ্য এজ: অস্ট্রেলিয়ার মেলবোর্নে একটি বিপণী বিতানে চার্টার বিমান বিধ্বস্ত হয়ে পাঁচজন নিহত হয়েছেন।
নিহত পাঁচজনই ওই বিচক্রাফট বি২০০ কিং এয়ার উড়োজাহাজে ছিলেন, তারা সবাই তাসমানিয়ার কিং আইল্যান্ডের বাসিন্দা বলে জানিয়েছে বিবিসি।
ভিক্টোরিয়া পুলিশের সহকারী কমিশনার স্টিফেন লিন জানান, স্থানীয় সময় গতকাল মঙ্গলবার সকাল ৯টার দিকে এসেনডেন বিমানবন্দর থেকে ওড়ার কিছু সময় পরই আকস্মিকভাবে বিমানটির ইঞ্জিন বিকল হয়ে পড়ে এবং তা ওই বিপণী বিতানের ওপর আছড়ে পড়ে।
সেন্ট্রাল মেলবোর্নের ১৩ কিলোমিটার উত্তর-পশ্চিমে এসেনডেন বিমানবন্দর সাধারণত হালকা যাত্রীবাহী উড়োজাহাজ ওঠানামার জন্য ব্যবহৃত হয়।
স্টিফেন জানান, দুর্ঘটনার সময় বিপণী বিতানটি বন্ধ থাকায় হতাহতের সংখ্যা বাড়েনি।
উড়োজাহাজটি আছড়ে পড়ে স্পটলাইট নামের একটি দোকানের ওয়্যারহাউজের ওপর। স্পটলাইটের একজন মুখপাত্র জানিয়েছেন, তাদের সব কর্মীই নিরাপদে আছেন। 
স্থানীয় চ্যানেল নাইনের ভিডিওতে ঘটনাস্থলে আগুন জ্বলতে ও ধ্বংসস্তূপ থেকে কালো ধোঁয়া বের হতে দেখা যায়।
মাইক কাহিল নামের একজন প্রত্যক্ষদর্শী অস্ট্রেলিয়ার হেরাল্ড সানকে জানান, বিস্ফোরণের পর লাল-কালো আগুনের হলকা অন্তত ৩০ মিটার ওপরে উঠে যায়।
আরেক প্রত্যক্ষদর্শী ড্যানিয়েল মে দ্য এজ-কে জানান, ঘটনার সময় তিনি বিপণী বিতানটি খোলার অপেক্ষায় কাছাকাছি দাঁড়িয়েছিলেন।
‘হঠাৎ করেই কমলা রঙয়ের বিস্ফোরণ হল, এবং তারপরই ধোঁয়া দেখতে পেলাম। কিছুক্ষণ পর জরুরি নিরাপত্তা কর্মীরা ঘটনাস্থলে দ্রুত ছুটে এলেন, তার কিছু সময় পর আমি চলে আসি।’
এ ঘটনায় শোক প্রকাশ করে ভিক্টোরিয়ার প্রিমিয়ার ডেনিয়েল অ্যান্ড্রুজ বলেন, ‘এটি একটি ভয়াবহ শোকের দিন। যত লোক মারা গেছেন, গত ত্রিশ বছরে আমাদের অঙ্গরাজ্য বিমান দুর্ঘটনায় এতজনকে নিহত হতে দেখেননি।’

অনলাইন আপডেট

আর্কাইভ