ঢাকা, বুধবার 22 February 2017, ১০ ফাল্গুন ১৪২৩, ২৪ জমাদিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

ফিরেছেন মুস্তাফিজ ও রুবেল বাদ শফিউল

স্পোর্টস রিপোর্টার : শ্রীলংকা সফরে দুই টেস্টের জন্য ১৬ জনের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। ১৬ সদস্যের দলের নেতৃত্ব দিবেন মুশফিকুর রহিম।
গতকাল মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে এ দল ঘোষণা করেছেন বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। সর্বশেষ ভারতের বিপক্ষে খেলা প্রায় সবাই আছেন এই দলে। ইনজুরি কাটিয়ে টেস্ট ক্রিকেট ফিরেছেন মুস্তাফিজুর রহমান। স্কোয়াডে ফিরেছেন আরেক পেসার রুবেল হোসেনও। আর ভারতের বিপক্ষে ইমরুলের ইনজুরিতে সুযোগ পাওয়া মোসাদ্দেক হোসেন সৈকতও আছেন শ্রীলংকার বিপক্ষে দুই টেস্টের সিরিজে। তবে ইনজুরি কাটিয়ে পুরোপুরি ফিট না হওযায় বাদ পড়েছন টপঅর্ডার ব্যাটসম্যান ইমরুল কায়েস। সেই সাথে বাদ পড়েছেন পেসার শফিউল ইসলাম।
সর্বশেষ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট খেলেছিলেন মুস্তাফিজ। এরপর বাংলাদেশ আরও তিনটি টেস্ট খেললেও ছিলেন না মুস্তাফিজ। সাসেক্সে খেলতে গিয়ে ইনজুরিতে পড়েন এই কাটার মাস্টার। গত নিউজিল্যান্ড সিরিজে সীমিত ফরম্যাটের ক্রিকেটে ফিরে টেস্টে মাঠে নামা হয়নি তার। যদিও ক্রাইস্টচার্চে দ্বিতীয় টেস্টে স্কোয়াডে ছিলেন তিনি। আর ক্রাইস্টচার্চে বাংলাদেশের হয়ে মাঠে নেমেছিলেন রুবেল। ওই ম্যাচে পারফরম্যান্স আশাব্যঞ্জক না হওয়াতে ভারত টেস্ট থেকে ছিটকে যান তিনি। তবে বাংলাদেশ ক্রিকেট লিগের চমৎকার পারফরম্যান্সে দলে ফিরেছেন পেসার রুবেল হোসেন। শ্রীলংকার বিপক্ষে এই সফরেই বাংলাদেশ শততম টেস্ট খেলার সুযোগ পাবে কলম্বো টেস্টে। মততম টেস্ট খেলার জন্য বাংরাদেশের সময় লাগছে ১৭ বছর। ২০০০ সালের নবেম্বরে ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে টেস্ট ক্রিকেটে অভিষেক হয়েছিল বাংলাদেশের। ৫০ নম্বর টেস্ট ম্যাচটি খেলেছে ২০০৮ সালের ৪-৬ জানুয়ারী ডানেডিনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে। ৭ মার্চ গলে শুরু হবে দুই টেস্টের প্রথমটি। এরপর ১৫ মার্চ কলম্বোতে শুরু হবে বাংলাদেশের শততম টেস্ট। আগামী ২৭ ফেব্রুয়ারি শ্রীলংকার উদ্দেশে রওনা হবে বাংলাদেশ। সেখানে আসল লড়াই শুরুর আগে ২ থেকে ৩ মার্চ দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।
বাংলাদেশ টেস্ট স্কোয়াড : মুশফিকুর রহিম, কামরুল ইসলাম রাব্বি, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মুমিনুল হক, মুস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, সাকিব আল হাসান, সৌম্য সরকার, সাব্বির রহমান, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, তামিম ইকবাল, রুবেল হোসেন ও শুভাশিষ রায়।

অনলাইন আপডেট

আর্কাইভ