ঢাকা, বুধবার 22 February 2017, ১০ ফাল্গুন ১৪২৩, ২৪ জমাদিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

শাহজালালে ৩ কেজি স্বর্ণসহ ২ যাত্রী আটক

স্টাফ রিপোর্টার : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় তিন কেজি স্বর্ণসহ দুইজনকে আটক করেছে ঢাকা কাস্টম হাউস। পৃথক দুটি ফ্লাইটে তারা শাহজালাল বিমানবন্দরে আসেন। আটককৃতরা হলেন-মামুন হোসেইন ও মোসলেম উদ্দিন। তাদের বিরুদ্ধে মামলা করে থানায় সোপর্দ করা হয়েছে।

ঢাকা কাস্টম হাউসের সহকারী কমিশনার আহসানুল কবির জানান, মামুন হোসেইন মালয়েশিয়া থেকে মালিন্দো এয়ারলাইন্সের ফ্লাইটে (ওডি ১৬২) সোমবার দিবাগত রাত সাড়ে ১২টায় ঢাকায় আসেন। গ্রিন চ্যানেলে তল্লাশির সময় শুল্কযোগ্য পণ্য আনার কথা অস্বীকার করেন তিনি। কাস্টম কর্মকর্তারা অভিজ্ঞতার আলোকে তার চার্জার লাইটের ব্যাটারি স্ক্যান করেন। তখনই স্বর্ণের অস্তিত্ব পাওয়া যায়। এরপর তিনটি চার্জার ব্যাটারির মধ্য থেকে ছয়টি করে মোট ১৮টি সোনার বার উদ্ধার করা হয়। আটক ১৮টি স্বর্ণের বারের ওজন ১ কেজি ৮০০ গ্রাম। এগুলোর মূল্য ৯০ লাখ টাকা। 

অপরদিকে ঢাকা কাস্টম হাউসের সহকারী কমিশনার আরও জানান, মোসলেম উদ্দিনের বাড়ি চট্টগ্রামে। ওমানের মাস্কট থেকে তাকে বহনকারী ফ্লাইট (আরএক্স ০৭২৪) চট্টগ্রাম হয়ে সকাল ৯টা ৫০ মিনিটে ঢাকায় অবতরণ করে। তিনি চট্টগ্রাম থেকে উঠেই উড়োজাহাজের টয়লেটে গিয়ে আটটি সোনার বার প্রবেশ করান পায়ুপথে।

উড়োজাহাজ থেকে নামার পর জিজ্ঞাসাবাদের সময় মোসলেম উদ্দিন স্বর্ণবহনের কথা অস্বীকার করেন। তাকে হাসপাতালে নিয়ে এক্স-রে করালে রেকটমে (পায়ুপথে) স্বর্ণের অস্তিত্ব পাওয়া যায়। পরবর্তীতে বিমানবন্দরের টয়লেটে নিয়ে মোসলেমের কাছ থেকে আটটি সোনার বার উদ্ধার করা হয়। এগুলোর ওজন ৯২৮ গ্রাম। আটক পণ্যের মূল্য ৪৬ লাখ টাকা।

অনলাইন আপডেট

আর্কাইভ