ঢাকা, বুধবার 22 February 2017, ১০ ফাল্গুন ১৪২৩, ২৪ জমাদিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

দাগনভূঞায় সরকারি জায়গা দখলের হিড়িক

ফেনী সংবাদদাতা : দাগনভূঞায় সরকারী জায়গা ও ফুটপাত দখলের হিড়িক পড়েছে। যে যার মতো করে দখলে নিয়ে চালিয়ে যাচ্ছে ব্যবসা। কেউবা বসেছেন কোমর বেঁধে আর কেউ ভাসমান। দখলবাজির কারণে ফুটপাত দিয়ে চলাচলে দেখা দিয়েছে ভোগান্তি। ফলে প্রতিনিয়তই লেগে থাকে যানজট।
সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, গত ৪ মাস আগেও পৌর শহরের গুরুত্বপূর্ণ  ফেনী-মাইজদী সড়কের পাশের পাবলিক টয়লেট ও এর আশপাশে অবৈধ দখলমুক্ত করা হয়। ৮/১০ ফুট প্রস্থের ফুটপাত দিয়ে মানুষ স্বস্থিতে চলাচল করে। পৌরসভা কর্তৃক যানবাহনের জন্য নির্ধারণ করে দেয়া হয়েছে আলাদা আলাদা স্থান। কিছুদিন ঠিকঠাক থাকলেও হঠাৎ ছোট-বড় ১৫/২০টি টং ঘর।
 দেদারছে চলছে ব্যবসা। নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যবসায়ী জানায়, এসব টং ঘরের একেকটির জন্য স্থানীয় নেতাদের এককালীন দিতে হয়েছে গড়ে ২০/৩০ হাজার টাকা।
এসব ক্ষুদ্র ব্যবসায়ীদের ভাড়া বাবদ দৈনিক গুনতে হয় আরো ২ থেকে ৩শ’ টাকা। অন্যদিকে সিএনজি চালিত অটোরিক্সা, ব্যাটারী চালিত অটোরিক্সাসহ ছোট যানবাহনগুলোর যত্রতত্র পার্কিংয়ের কারণেও লেগে থাকে যানজট। ফলে পথচারী ও স্কুল কলেজের শিক্ষার্থীদের চলাচলে খুবই অসুবিধা দেখা দেয়। এক পথচারী জানান, দিন দিন তীব্র হয়ে ওঠা জনদুর্ভোগ সাধারণের নজর কাড়লে টনক নড়েনা জনপ্রতিনিধি ও প্রশাসনের।

অনলাইন আপডেট

আর্কাইভ