ঢাকা, বুধবার 22 February 2017, ১০ ফাল্গুন ১৪২৩, ২৪ জমাদিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

বিজাতীয় শিক্ষা ও সাংস্কৃতিক আগ্র্রাসন থেকে বাংলা ভাষাকে হেফাযত করার আহ্বান

নারায়ণগঞ্জ মহানগর জামায়াতে ইসলামীর আমীর মাওলানা মঈনুদ্দিন আহমাদ বলেছেন, ২১ ফেব্রুয়ারির মহান শহীদদের রক্ত ও ত্যাগের বিনিময়ে বাংলা ভাষা রাষ্ট্রভাষা ও আন্তর্জাতিক মাতৃ ভাষার মর্যাদা লাভ করেছে। ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি বাংলা ভাষাকে রাষ্ট্র ভাষা হিসেবে প্রতিষ্ঠার জন্য যারা শহীদ হয়েছেন জাতি তাদের চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ করবে।
গ্রতকাল মঙ্গলবার ‘আন্তর্জাতিক মাতৃ ভাষা ও মহান শহীদ দিবস’ উপলক্ষে নারায়ণগঞ্জ মহানগ্রর জামায়াতে ইসলামীর আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে একথা বলেন তিনি। এসময় মাওলানা মঈনুদ্দিন আহমাদ ভাষা আন্দোলনের মহান শহীদদের শ্রদ্ধার সাথে স্মরণ করে তাদের মাগ্রফিরাতের জন্য মহান আল্লাহর দরবারে দোয়া করেন।
এর আগ্রে তিনি বাংলা ভাষাকে সর্বস্তরে যথাযোগ্য মর্যাদায় প্রতিষ্ঠা করে বিজাতীয় শিক্ষা ও সাংস্কৃতিক আগ্র্রাসন থেকে বাংলা ভাষাকে হেফাযত করতে সকলের প্রতি আহ্বান জানান। তাহলেই ভাষা আন্দোলনের শহীদদের স্বপ্ন সার্থকহবে বলে মনে করেন তিনি।
জাকির হোসেনের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন, মাওলানা আবু নকিব, মাওলানা শামসুল ইসলাম প্রমুখ।
এদিকে, আন্তর্জাতিক মাতৃ ভাষা ও মহান শহীদ দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল করেছে জামায়াতে ইসলামীর নারায়ণগঞ্জ পূর্ব শাখা। এতে প্রধান অতিথি চিলেন মাওলানা আবু নকিব। বক্তব্য রাখেন গ্রোলাম ফারুক, মো: তাজুল ইসলাম, আব্দুল হান্নান, হাফেজ বেলাল হুসাইন মুন্সি, আব্দুস সালাম প্রমুখ। এতে সভাপতিত্ব করেন হাফেজ নাসির উদ্দিন। এছড়াও মহানগরীর বিভিন্ন থানা শাখার ১২ টি স্থানে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। প্রেসবিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ