শনিবার ২০ এপ্রিল ২০২৪
Online Edition

চার মাস কাজের পরেও বেতন পাননি ন্যাশনাল সার্ভিসের সহস্রাধিক কর্মী

আগৈলঝাড়া (বরিশাল) সংবাদদাতা : বরিশালের আগৈলঝাড়ায় চার মাস কাজের পরেও বেতন জোটেনি যুব উন্নয়ন অধিদপ্তরের ন্যাশনাল সার্ভিস কর্মসূচীর আওতায় কর্মরত উপজেলার সহস্রাধিক কর্মজীবির। বেতন না পেয়ে অর্থকষ্টে মানবেতর জীবনযাপন করছেন কর্মজীবীসহ পরিবারের সদস্যরা। যুব উন্নয়ন অফিস সূত্র মতে, উপজেলায় কর্মরত ১ হাজার ১শ’ ৬৩ জন কর্মীর চার মাসের বেতন বাবদ ২ কোটি ৭৯ লাখ ১২ হাজার টাকা বকেয়া রয়েছে। ভুক্তভোগী ন্যাশনাল সার্ভিস কর্মসূচীতে কর্মরত সৈয়দ রাজিবসহ একাধিক কর্মজীবীরা জানান, গত বছরের অক্টোবর মাস থেকে জানুয়ারী মাস পর্যন্ত চার মাসে উপজেলার বিভিন্ন দপ্তরে ১ হাজার ১শ’ ৬৩ জন শিক্ষিত বেকার যুবক, যুবতী তাদের নির্ধারিত কর্মস্থলে কাজ করে আসছেন।
কাজ করে বেতন না পেয়ে অর্থাভাবে চরম সমস্যার মধ্যে পড়েছে সহস্রাধিক কর্মজীবীসহ তাদের পরিবারের স্বজনেরা। তারা আরও বলেন, নির্দিষ্ট সময় কাজ শেষে বাড়ি ফিরে তিনি সংসারের কাজেও তেমন সময় দিতে না পারায় এবং এতদিনে বেতন না পাওয়ায় পরিবারের লোকজনের বিভিন্ন কথা শুনে আসছেন। তারা আরও বলেন, তাদের কাছ থেকে অনেক আগেই অফিসের লোকজন বেতনশিটে স্বাক্ষর নিলেও তারা এখনও পর্যন্ত কোন টাকা হাতে পায়নি। নাম না প্রকাশের শর্তে একাধিক ন্যাশনাল কর্মী অভিযোগ করে বলেন, চাকুরী করে মাস শেষে টাকা না পেয়ে ঘরে গেলে স্বামীর নির্যাতনসহ শ্বশুরবাড়ির সদস্যদের বিভিন্ন গালমন্দ ও বাজে কথা শুনতে হয় তাদের।
এব্যাপারে উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা কেএম মাসুদুল হাসান বলেন, চার মাস কাজের পর কর্মীরা বেতন না পাওয়ায় বিষয়টি নিয়ে তিনি যথেষ্ট বিব্রতকর অবস্থায় রয়েছেন। বেতনশিটে তাদের স্বাক্ষর নিয়ে রাখা হয়েছে। বরাদ্দ এলেই তাদের বেতন দেয়া হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ