ঢাকা, শুক্রবার 24 February 2017, ১২ ফাল্গুন ১৪২৩, ২৬ জমাদিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

ত্রিশালে খামারের বাঁধ কেটে চার কোটি টাকার মাছের ক্ষতি

 

ত্রিশাল সংবাদদাতা : ময়মনসিংহের ত্রিশালে গত রোববার রাতের আঁধারে মৎস্য খামারের বাঁধ কেটে দেয়ায় প্রায় চার কোটি টাকামূল্যের বিভিন্ন প্রজাতির মাছ ভেসে গেছে বলে অভিযোগ উঠেছে। ঘটনাটি উপজেলার মঠবাড়ি ইউনিয়নের বামনাখালী গ্রামের কাউড্ডাকুড়ি বিলে প্রতিষ্ঠিত রুবেল মৎস্য খামারের। থানায় মামলা হলেও আসামীরা ঘুরাফেরা করছে প্রকাশ্যে। 

ক্ষতিগ্রস্ত খামার মালিক সূত্রে জানা যায়, ওই বিলের জমির বিভিন্ন মালিকের নিকট থেকে ক্রয়, বায়নাসূত্র, লিজ ও মৌখিক অনুমুতি নিয়ে প্রায় ৩২একর জমিতে মাছের চাষ শুরু করেন রুবেল মৎস্য খামারের মালিক মো. মোফাজ্জল হোসেন রুবেল। এদিকে, ঘটনার রাতে স্থানীয় কিছু লোক পূর্ব শত্রুতার জের ধরে ওই খামারের বাধ কেটে দেয়। এতে খামার থেকে ভেসে যায় প্রায় চার কোটি টাকার মাছ। ঘটনার পর থেকে দেশীয় অস্ত্র হাতে ওই স্থানে ঘুরাফেরা করছে তারা। ফলে, ওদের ভয়ে খামারে গিয়ে বাঁধের কাটা অংশ মেরামত করতে পারছেন না খামার মালিক। ফলে, ত্রিশাল থানার ওসি মনিরুজ্জামান ও এএসপি (সার্কেল) আল্ আমীনকে ঘটনাটি অবহিত করা হয়েছে। প্রস্তুতি চলছে মামলা করার।  খামার মালিক মোফাজ্জাল হোসেন রুবেলের দাবি, পূর্ব শত্রুতার জের হিসাবে প্রতিপক্ষরাই রাতে আঁধারে তার খামারের বাঁধটি কেটে দিয়েছে। এর আগে তারা খামারের পাহারাদারদের খামার থেকে তাড়িয়ে দেয়। ঘটনার পর থেকে তারা দেশীয় অস্ত্র হাতে ওই স্থানে অবস্থান করছে। খামারের বাধ কেটে দেওয়ায় তার প্রায় চার কোটি টাকার ক্ষতি সাধিত হয়েছে বলে তিনি জানান। এর আগেই আসামীদের নামে মামলা করলেও ত্রিশাল থানা পুলিশ রহস্যজনক কারনে মামলাটি ফাইনাল দিলে পুলিশ বুরো অব ইনভেস্টিকেশন থেকে মামলার চার্জশিট দেয়া হয়।

এখন আমাদেরকে বিভিন্ন ভাবে হুমকি প্রদান করে আসছে। তাদের চাদা না দিলে আমাকে ব্যবসা করতে দিবেনা।   ত্রিশাল থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামান জানান, ঘটনাটি তাকে মোবাইল ফোনে জানানো হয়েছে। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

 

অনলাইন আপডেট

আর্কাইভ