ঢাকা, শুক্রবার 24 February 2017, ১২ ফাল্গুন ১৪২৩, ২৬ জমাদিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

সোনারগাঁয়ে খাল দখল করে সীমানা প্রাচীর ও সেতু নির্মাণের অভিযোগ

 

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা : নারায়ণগঞ্জের সোনারগাঁ পৌরসভার উত্তর ষোলপাড়া গ্রামের এক ব্যক্তির বিরুদ্ধে সরকারি খাল দখল করে সীমানা প্রাচীর নির্মাণ করার পরে সেতু নির্মাণের অভিযোগ উঠেছে। এ বিষয়ে স্থানীয় এলাকাবাসীরা গতকাল বৃহস্পতিবার উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন। 

উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনওর) বরাবর দায়ের করা লিখিত অভিযোগ পত্রে স্থানীয় এলাকাবাসীরা উল্লেখ করেন, সোনারগাঁ পৌরসভার ৫ নং ওয়ার্ডের উত্তর ষোলপাড়া গ্রামের শাহী মসজিদের পাশ দিয়ে বয়ে যাওয়া সরকারি খালের উপর ওই গ্রামের বাবুল হোসেন তার ব্যক্তি মালিকানায় নির্মাণ করা বাগান বাড়িতে যাওয়ার জন্য মসজিদের একাংশ ভেঙ্গে সেতু নির্মাণ করছেন। সেতু নির্মাণের জন্য তিনি কোনো প্রশাসনের অনুমতি নেননি। স্থানীয় লোকজন জুমার নাযাজ আদায় করে সিদ্ধান্ত নিয়ে সেতু নির্মাণ কাজ বন্ধ করার জন্য অনুরোধ করলেও কাউকে তোয়াক্কা না করে নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছেন। পরে এলাকাবাসী মসজিদের পরিবেশ ও সরকারি খালটি দখলমুক্ত করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন।

উত্তর ষোলপাড়া গ্রামের বাসিন্দা ইউসুফ মজুমদার ও ছানোয়ার হোসেন জানান, বাবুল হোসেন প্রথমে সরকারি খাল দখল করে তার সীমানা প্রাচীর নির্মাণ করে এখন মসজিদের অযুখানার একাংশ ভেঙ্গে ব্যক্তি মালিকানার ওই বাড়িতে যাওয়ার সেতু নির্মাণ করছেন। মসজিদের মুসল্লিরা তাকে নিষেধ করার পরও সে তার লালিত সন্ত্রাসী বাহিনী নিয়ে সেতু নির্মাণের কাজ চালিয়ে যাচ্ছে। শুধু তাই নয় ওই বাগান বাড়িতে অসামাজিক কার্যকলাপ পরিচালিত হয়। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহীনুর ইসলাম জানান, সরকারি খাল দখল করে সীমানা প্রাচীর ও সেতু নির্মাণের বিষয়ে অভিযোগ পাওয়া গেছে। অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 

অনলাইন আপডেট

আর্কাইভ