ঢাকা, শুক্রবার 24 February 2017, ১২ ফাল্গুন ১৪২৩, ২৬ জমাদিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

বাধা মোকাবিলা করেই লক্ষ্যপানে এগিয়ে যেতে হবে -শিবির সেক্রেটারি জেনারেল

গতকাল বৃহস্পতিবার রাজধানীতে ছাত্রশিবির ঢাকা মহানগরী উত্তর শাখা আয়োজিত ওয়ার্ড দায়িত্বশীলদের নিয়ে আয়োজিত শিক্ষা বৈঠকে প্রধান অতিথির বক্তব্য রাখেন সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন

 

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারি জেনারেল মোবারক হোসাইন বলেন, ইসলামী মূল্যবোধের ভিত্তিতে আগামীর সমৃদ্ধ বাংলা গড়ার প্রত্যয় নিয়ে ছাত্রশিবির কাজ করে যাচ্ছে। কিন্তু এ পথ কণ্টকমুক্ত নয়। বাধা আসবেই। সকল বাধা মোকাবিলা করেই লক্ষ্য পানে এগিয়ে যেতে হবে।

গতকাল বৃহস্পতিবার রাজধানীতে ছাত্রশিবির ঢাকা মহানগরী উত্তর শাখা আয়োজিত ওয়ার্ড দায়িত্বশীলদের নিয়ে আয়োজিত শিক্ষা বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সময় শাখা সভাপতি জামিল মাহমুদ, সেক্রেটারি এআই সজিবসহ শাখার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।    

শিবির সেক্রেটারি জেনারেল বলেন, সত্য ও মিথ্যার সংঘাত অনন্ত কালের। ছাত্রশিবির তা জেনেই সত্যের পথে এগিয়ে যাওয়ার দৃঢ় সিদ্ধান্ত গ্রহণ করেছে। ইসলামী আন্দোলনের পথে বাধা আসবে এটা ঐতিহাসিক বাস্তবতা। বহুবার ছাত্রশিবির এই বাস্তবতার মুখোমুখি হয়েছে। বাতিলের মোকাবিলা করতে গিয়ে শত শহীদের রক্তে স্নাত হয়েছে এই কাফেলা। হাজারো নেতাকর্মী আহত ও পঙ্গুত্ব বরণ করেছেন। অনেক নেতাকে গুম হতে হয়েছে, যাদের সন্ধান আজও পাওয়া যায়নি। কেন্দ্রীয় সভাপতি থেকে শুরু করে সমর্থক পর্যন্ত অমানবিক নির্যাতনের শিকার হয়ে চলেছে। কারাগারে রয়েছে শীর্ষ নেতৃবৃন্দসহ অসংখ্য নেতাকর্মী। শুধু ইসলামী আন্দোলন করার অপরাধে হাজার হাজার নেতাকর্মী ক্যাম্পাস, বাড়ি ঘর থেকে বিচ্ছিন্ন হয়ে আছে। বাতিল শক্তি হত্যা, জুলুম, নির্যাতন চালিয়ে বাংলার জমিন থেকে ইসলামী আন্দোলনকে নির্মূল করার চেষ্টা অব্যাহত রেখেছে। কিন্তু তাদের স্বপ্ন পূরণ হয়নি বরং বুমেরাং হয়েছে। 

তিনি বলেন, বাতিলের হত্যা, জুলুম, নির্যাতন ও ষড়যন্ত্রকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করার কারণেই ছাত্রশিবির আজ বাংলার জমিনে দেশ ও ইসলাম রক্ষায় এক অপ্রতিরোধ্য আন্দোলনের নাম। বাতিলের ষড়যন্ত্র ছিল, আছে এবং থাকবে। আমাদেরকেও বাতিলের সকল প্রকার ষড়যন্ত্র মোকাবিলা করার প্রস্তুতি নিয়েই ময়দানে কাজ করতে হবে। প্রমাণ করতে হবে হত্যা নির্যাতন আমাদের ভীত করতে পারেনি বরং শহীদের প্রতিফোঁটা রক্ত আমাদেরকে এগিয়ে চলার গতিকে বেগবান করেছে। শত মায়ের আহাজারি আমাদেরকে প্রতিজ্ঞাবদ্ধ হতে সহযোগিতা করেছে। হাজারো ষড়যন্ত্র আমাদেরকে মহান আদর্শের পথে দৃঢ় করেছে। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ