ঢাকা, শুক্রবার 24 February 2017, ১২ ফাল্গুন ১৪২৩, ২৬ জমাদিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

চট্টগ্রামে যুবলীগ সন্ত্রাসী আলাউদ্দিন আলো বিদেশী পিস্তল-গুলীসহ গ্রেফতার

চট্টগ্রাম অফিস: গতকাল বৃহস্পতিবার ভোর সাড়ে তিনটার দিকে ডবলমুরিং থানা পুলিশ চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী বাজার থেকে যুবলীগ সন্ত্রাসী আলাউদ্দিন আলোকে (৩০) গ্রেফতার করেছে। তার কাছ থেকে একটি বিদেশী পিস্তল, একটি ম্যাগাজিন ও চার রাউন্ড তাজা গুলী উদ্ধার করা হয়েছে। ডবলমুরিং থানার পুলিশ কর্মকর্তারা জানান, আলো যুবলীগের নেতা পরিচয় দিয়ে চাঁদাবাজি, ছিনতাইসহ বিভিন্ন অপকর্ম করে। একটি হত্যাসহ তার বিরুদ্ধে চারটি মামলা আছে। আলোর বিরুদ্ধে অস্ত্র মামলায় দায়ের হয়েছে। ওই মামলায় গ্রেফতার দেখিয়ে তাকে আদালতে পাঠানো হয়েছে।

ডাস্টবিনে দুই নবজাতকের লাশ পাওয়া গেছে : চট্টগ্রাম মহানগরীর আগ্রাবাদ শেখ মুজিব সড়কের চৌমুহনীর কর্ণফুলী সিডিএ মার্কেটের মূল ফটকের বিপরীতে একটি উন্মুক্ত ডাস্টবিনে দুই নবজাতকের লাশ পাওয়া গেছে। গতকাল বৃহস্পতিবার সকালে স্থানীয় লোকজন লাশ দু’টি দেখতে পান।

২৩ নম্বর উত্তর পাঠানটুলী ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ জাবেদ জানান, স্থানীয় লোকজন কাছ থেকে ডাস্টবিনে একজোড়া নবজাতকের লাশ পাওয়ার খবর পেয়ে পুলিশকে জানানো হয়। পরে স্থানীয় কবরস্থানে 

র‌্যাবের অভিযান : র‌্যাব ৭ সদস্যরা চট্টগ্রাম মহানগরীর ডবলমুরিং থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে ১৭,৬৫২ পিস ইয়াবা ট্যাবলেট এবং ১টি মটরসাইকেলসহ ৩ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে। র‌্যাব ৭ সূত্র জানায়, র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, চট্টগ্রাম মহানগরীর ডবলমুরিং থানাধীন আগ্রাবাদ বাণিজ্যিক এলাকার ৮৯/৯০ টিএসএন কমপে¬ক্স কতিপয় মাদক ব্যবসায়ী মাদক ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। এ সংবাদের ভিত্তিতে ২২ ফেব্রুয়ারি দুপুরে সিনিয়র এএসপি শাহেদা সুলতানা, পিপিএম এর নেতৃত্বে র‌্যাবের একটি দল সেখানে অভিযান পরিচালনা করলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে মো. কামরুল হায়দার সৈকত (২৯), পিতা-আবু নাছের, গ্রাম-চর পার্বতী, পো- চৌধুরী হাট ১৩ নং ওয়ার্ড, থানা- কোম্পানীগঞ্জ, জেলা- নোয়াখালী, এ/পি- হালিশহর বউবাজার পানির কল, পো- পাহাড়তলী, থানা- পাহাড়তলী, জেলা- চট্টগ্রামকে ১টি মটরসাইকেলসহ গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামী মো. কামরুল হায়দার সৈকতকে জিঞ্জাসাবাদে জানা যায় যে, তার কতিপয় অপর সহযোগী আগ্রাবাদ বাণিজ্যিক এলাকার ৮৯/৯০, টিএসএন কমপে¬ক্স এর তৃতীয় তলায় বিজনেস ইন্টারন্যাশনাল নামক অফিস কক্ষে ইয়াবা-ক্রয় বিক্রয় করছে। পরবর্তীতে সেখানে অভিযান পরিচালনা করে মো. কামরুল হক সোহেল (৩৫), পিতা- মহরম মিয়া, গ্রাম- ঘাটচেক উত্তর রাঙ্গুনিয়া, পো- রাঙ্গুনিয়া, থানা- রাঙ্গুনিয়া, জেলা- চট্টগ্রাম, মো. সালেহ ওসমান রাসেল (২৮), পিতা- সামসুল আলম, গ্রাম-বাতুয়া, পো- নুরানী বাড়ী, থানা- হাটাহাজারী, জেলা- চট্টগ্রামদের’কে  ১৭,৬৫২ পিস ইয়াবা এবং মাদক বিক্রির নগদ ৫,৫৩১ টাকাসহ হাতেনাতে গ্রেফতার করা হয়। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য ৭০ লাখ ৬০ হাজার ৮০০ টাকা। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য চট্টগ্রাম মহানগরীর ডবলমুরিং থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন।

অনলাইন আপডেট

আর্কাইভ