ঢাকা, শুক্রবার 24 February 2017, ১২ ফাল্গুন ১৪২৩, ২৬ জমাদিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

নতুন বেতার ও টিভি রিলে কেন্দ্র স্থাপন হবে -সংসদে তথ্যমন্ত্রী

 

সংসদ রিপোর্টার : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, দেশে নতুন বেতার ও টিভি রিলে কেন্দ্র স্থাপনের পরিকল্পনা রয়েছে। একইসঙ্গে প্রস্তাবিত বাংলাদেশ বেতারের দেশব্যাপী এফএম সম্প্রসার প্রবর্তন শীর্ষক প্রকল্পের আওতায় জামালপুর, নোয়াখালী, হবিগঞ্জ, ভোলা ও কুষ্টিয়ায় পূর্ণাঙ্গ এবং নোয়াখালী জেলার হাতিয়া ও ভোলা জেলার চরফ্যাশনের এফএম বেতার প্রেরণ কেন্দ্র স্থাপনের পরিকল্পনা রয়েছে।

গতকাল বৃহস্পতিবার জাতীয় সংসদে টেবিলে উত্থাপিত সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর (ফেনী-২) এক লিখিত প্রশ্নের জবাবে তিনি এসব তথ্য জানান।

তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনার আলোকে আঞ্চলিক সংস্কৃতি, শিক্ষা ও সরকারের উন্নয়ন কার্যক্রম প্রচারের লক্ষ্যে চীন সরকারের আর্থিক সহায়তায় দেশের ৫টি বিভাগীয় শহর রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল ও রংপুরে পূর্ণাঙ্গ টিভি কেন্দ্র স্থাপনের জন্য একটি প্রকল্প গ্রহণ করা হয়েছে। প্রকল্পটি একনেকের অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

নওগাঁ-৬ আসনের ইসরাফিল আলমের অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, সংবাদপত্রে কর্মরত সাংবাদিকদের পেশাগত দক্ষতা ও উৎকর্ষ বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট গত ৮ বছরে ১৬ হাজার ১ জন সাংবাদিককে প্রশিক্ষণ দিয়েছে।

তথ্যমন্ত্রী আরও বলেন, ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের পেশাগত দক্ষতা ও উৎকর্ষ বৃদ্ধির লক্ষ্যে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট একই সময়ে ২ হাজার ২৫৫ জন সাংবাদিককে প্রশিক্ষণ দেয়া হয়েছে। উভয় গণমাধ্যমের সাংবাদিকদের প্রশিক্ষণকালে সাংবাদিকতার নীতি-নৈতিকতা ও সংবাদের বস্তুনিষ্ঠতার বিষয়ে পাঠদান করা হয়ে থাকে।

অনলাইন আপডেট

আর্কাইভ