ঢাকা, রোববার 26 February 2017, ১৪ ফাল্গুন ১৪২৩, ২৮ জমাদিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

পিলখানা বিদ্রোহের শ্বেতপত্র প্রকাশের দাবি বিএনপির

 স্টাফ রিপোর্টার : পিলখানা হত্যাকান্ড নিয়ে শ্বেতপত্র প্রকাশের দাবি জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান বলেছেন, বিডিআর হত্যাকান্ডে নেপথ্যের পরিকল্পনাকারী ও অর্থের যোগানদাতাদের সম্পর্কে নিহতদের পরিবার, জাতি ও বিশ্ববাসী জানতে চায়। তাই আমরা চাই জাতির সামনে এই ঘটনার শ্বেতপত্র প্রকাশিত হোক। সাবেক এই সেনাপ্রধান বলেন, ক্ষমতাসীন সরকার প্রকাশ না করলেও বিএনপি ক্ষমতায় গেলে বিডিআর বিদ্রোহের ঘটনার শ্বেতপত্র প্রকাশ করা হবে। কারণ এটি জাতির সামনে পরিষ্কার করা উচিত। গতকাল শনিবার রাজধানীর বনানী সামরিক কবরস্থানে বিডিআর বিদ্রোহে নিহতদের কবরে বিএনপির পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি জানানো শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

মাহবুবুর রহমান বলেন, এই দিনে ইতিহাসের সবচেয়ে কলঙ্কজনক জঘন্যতম হত্যাকান্ড ঘটে। হত্যাকান্ড এতোটাই নির্মম যা দেশের ইতিহাসে এমনকি পৃথিবীর ইতিহাসে দ্বিতীয়টি নেই। বিএনপির এই নেতা বলেন, বিডিআর হত্যাকান্রডে বিচারকার্য চলছে, কিন্তু বলতে কষ্ট হচ্ছে আট বছরেও এ বিচার কাজ শেষ হয়নি। এমন হত্যাকান্রডে বিচারকাজে দেরি হওয়া বিচার ব্যবস্থার জন্য ক্ষতিকর। এ ঘটনাকে ‘দেশের জন্য কলঙ্কজনক অধ্যায়’ অ্যাখ্যা দিয়ে বিএনপি নেতা মাহবুব এ বিষয়ে সরকার ‘লুকোচুরি’ করছে বলেও অভিযোগ করেন।

এ সময় অন্যান্যের মধ্যে বিএনপির কেন্দ্রীয় নেতা মেজর জেনারেল (অব.) রুহুল আমিন, কর্নেল (অব.)আব্দুল লতিফ, আমিনুল ইসলাম এবং দলের চেয়ারপার্সনের প্রেস উইং কর্মকর্তা শায়রুল কবির খান প্রমুখ উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ