ঢাকা, বুধবার 01 March 2017, ১৭ ফাল্গুন ১৪২৩, ০১ জমাদিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

দুদকের মামলায় পারটেক্স গ্রুপের শওকত আজিজের হাইকোর্টে জামিন

 

স্টাফ রিপোর্টার : পারটেক্স গ্রুপের চেয়ারম্যান এম এ হাসেমের ছেলে শওকত আজিজ রাসেল পূর্বাচল আবাসিক প্রকল্পে অনিয়মের মাধ্যমে প্লট বরাদ্দ নেয়ার অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় হাইকোর্টে তিন মাসের অন্তর্বর্তীকালীন জামিন পেয়েছেন। 

গতকাল মঙ্গলবার জামিন চেয়ে করা আবেদন শুনানি শেষে বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথ সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ তার জামিন মঞ্জুরের এই আদেশ দেন। 

আদালতে শওকত আজিজ রাসেলের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ। অন্যদিকে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

খুরিশিদ আলম খান বলেন, হাইকোর্টের জামিন স্থগিত চেয়ে আজ বুধবার আপিলে করবে দুদক। 

অনিয়মের মাধ্যমে এম এ হাসেমের দুই ছেলে শওকত আজিজ ও আশফাক আজিজের নামে রাজধানীর পূর্বাচলে ১০ কাঠা করে ২০ কাঠার দুটি প্লট বরাদ্দ নেয়ার অভিযোগ এনে গত ৮ ফেব্রুয়ারি রাতে রাজধানীর মতিঝিল থানায় মামলাটি করে দুদক। মামলায় রাজউকের সাবেক চেয়ারম্যান ও সাবেক সচিব ইকবাল উদ্দিন চৌধুরী, শওকত আজিজ এবং আশফাক আজিজসহ রাজউকের ছয়জন কর্মকর্তাকে আসামী করা হয়।

গত ৯ ফেব্রুয়ারি গুলশানের বাসা থেকে ওই মামলায় শওকত আজিজকে গ্রেফতার করে দুদক। ওই দিনই রাজউকের সাবেক চেয়ারম্যান সাবেক সচিব ইকবাল উদ্দিন চৌধুরীকেও ঢাকার পরীবাগ থেকে গ্রেফতার করা হয়।

ইকবাল উদ্দিন চৌধুরী ২০০১ থেকে ২০০৪ সাল পর্যন্ত সময়ে রাজউকের চেয়ারম্যান ছিলেন। আর শওকত আজিজ রাসেল ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের (ইউসিবিএল) পরিচালক, আম্বার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক।

অনলাইন আপডেট

আর্কাইভ