ঢাকা, বৃহস্পতিবার 28 March 2024, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী
Online Edition

শ্রীলংকা দলের ক্রিকেট ম্যানেজার মনোনীত হলেন গুরুসিনহা

অনলাইন ডেস্ক: শ্রীলংকা দলের ক্রিকেট ম্যানেজার হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক টেস্ট ব্যাটসম্যান অশাঙ্কা গুরুসিনহা। জাতীয় দলের বিভিন্ন কাজের সাথে তিনি সম্পৃক্ত থাকবেন। বিশেষ করে প্রধান কোচ গ্র্যাহাম ফোর্ড ও দলীয় ম্যানেজার রঞ্জিত ফার্নান্দোর সাথে দলের গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে গুরুসিনহা কাজ করবেন।

১৯৯৬ সালের শ্রীলংকার বিশ^কাপ জয়ের নেপথ্য কারিগর ছিলেন গুরুসিনহা। ৩০ বছরে পা দেবার সাথে সাথে গত বছর নভেম্বরে তিনি অস্ট্রেলিয়ায় পাড়ি জমান। শ্রীলংকা ক্রিকেট বোর্ডের মার্কেটিং ম্যানেজার হিসেবে গুরুসিনহার নিয়োগ প্রায় নিশ্চিত ছিল। কিন্তু সাবেক অধিনায়ক ও এসএলসি ক্রিকেট কমিটির প্রধান অরবিন্দ ডি সিলভা গুরুসিনহাকে জাতীয় দলের সাথে সম্পৃক্ত করতে চাইছেন। 

নিজের খেলোয়াড়ী জীবনে গুরুসিনহা তরুনদের মেন্টর হিসেবে কাজ করতেন। এমনকি বেশ কয়েকজন অভিজ্ঞ খেলোয়াড়দের একসাথে অবসের যাওয়ার পরে শ্রীলংকা ক্রিকেটে যে শূন্যতা তৈরী হয়েছিল তা কাটাতে অগ্রণী ভূমিকা পালন করেছন গুরুসিনহা। পাকিস্তানের বিপক্ষে করাচিতে মাত্র ১৯ বছর বয়সে তার টেস্ট অভিষেক হয়েছিল। প্রথমদিনে উইকেটরক্ষক-ব্যাটসম্যান হিসেবে ক্যারিয়ার শুরু করলেও পরবর্তীতে একজন বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবেই নিজেকে প্রতিষ্ঠিত করেন। শ্রীলংকার হয়ে গুরুসিনহা ৪১টি টেস্ট ও ১৪৭টি ওয়ানডে ম্যাচে অংশ নিয়েছেন। ১৯৯৬ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ^কাপ ফাইনালে গুরুসিনহা হাফ সেঞ্চুরি করেছিলেন। ম্যাচটিতে শ্রীলংকা ৭ উইকেট জয়ী হয়েছিল। -বাসস

অনলাইন আপডেট

আর্কাইভ