ঢাকা, রোববার 20 October 2019, ৫ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী
Online Edition

বিজিএমইএ ভবন নিয়ে রিভিউ শুনানি মুলতবি

অনলাইন ডেস্ক : রাজধানীর হাতিরঝিলে অবস্থিত বিজিএমইএ ভবন ভেঙে ফেলতে সুপ্রিম কোর্টের দেওয়া রায় পুনর্বিবেচনা চেয়ে (রিভিউ) করা আবেদনের ওপর শুনানি মুলতবি হয়েছে।

আজ বৃহস্পতিবার রাষ্ট্রপক্ষের সময়ের আবেদনের পরিপ্রেক্ষিতে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বিভাগ এই আদেশ দেন। রিভিউ আবেদনের ওপর শুনানির জন্য আজ বৃহস্পতিবার দিন ধার্য ছিল। তবে রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম সময়ের আবেদন করেন। এই আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত বলেন, ‘নট টুডে।’

বিজিএমইএর পক্ষে ছিলেন আইনজীবী কামরুল হক সিদ্দিকী। তার সঙ্গে ছিলেন আইনজীবী ইমতিয়াজ মইনুল ইসলাম। পরে আইনজীবী ইমতিয়াজ মইনুল ইসলাম বলেন, শুনানি এক দিনের জন্য মুলতবি হয়েছে। আগামী রোববার শুনানি হবে।

১৬ তলাবিশিষ্ট বিজিএমইএ ভবন অবিলম্বে সংগঠনের নিজ খরচায় ভেঙে ফেলতে নির্দেশ দিয়ে সর্বোচ্চ আদালত রায় দেন। ২০১৬ সালের ৮ নভেম্বর পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হয়। রায় পুনর্বিবেচনা চেয়ে ৮ ডিসেম্বর আবেদন করেন বিজিএমইএর সভাপতি। ওই আবেদনে আপিলের রায় স্থগিতের পাশাপাশি বিজিএমইএ ভবন অন্যত্র স্থানান্তরের জন্য তিন বছরের সময় চাওয়া হয়। বিষয়টি গত সোমবার আদালতে উঠলে ২ মার্চ শুনানির তারিখ নির্ধারণ করেন আপিল বিভাগ।

অনলাইন আপডেট

আর্কাইভ