ঢাকা, বৃহস্পতিবার 18 July 2019, ৩ শ্রাবণ ১৪২৬, ১৪ জিলক্বদ ১৪৪০ হিজরী
Online Edition

ট্রাম্প প্রশাসনের আরও কয়েকজন কর্মকর্তার রুশ সংযোগ ফাঁস

অনলাইন ডেস্ক: মাইকেল ফ্লিন, জ্যারেড কুশনার ও জেফ সেশনের পর এবার ট্রাম্প প্রশাসনে থাকা আরেকজন মার্কিন উপদেষ্টার বিরুদ্ধে রুশ সংযোগের প্রমাণ মিলেছে।  মার্কিন সংবাদমাধ্যম ইউএসএ টুডে তাদের এক প্রতিবেদনে রুশ কূটনীতিকের সঙ্গে ট্রাম্পের আরও দুইজন নিরাপত্তা উপদেষ্টার বৈঠকের খবর ফাঁস করেছে।

ইউএসএ টুডে এক প্রতিবেদনে জানায়, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ক্যাম্পেইনে জাতীয় নিরাপত্তা উপদেষ্টার দায়িত্ব পালন করা জে.ডি গর্ডনও রাশিয়ান রাষ্ট্রদূতের সঙ্গে দেখা করেন।

তবে বৃহস্পতিবার একথা নিজেই স্বীকার করেছেন এই কর্মকতা। সিএনএনকে দেয়া সাক্ষাতকারে তিনি বলেন, আরো দুই নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা কার্টার পেজ ও ওয়ালিদ ফেয়ারসের সঙ্গে রাশিয়ার রাষ্ট্রদূতের সঙ্গে দেখা করেছেন তিনি। সাক্ষাতকালে রাশিয়ার সঙ্গে সম্পোর্কন্নয়ন নিয়ে আলোচনা করেন তারা। তবে ট্রাম্পের নির্বাচনী প্রচারণা নিয়ে কোনো কথা উঠে আসেনি।

ওই বৈঠক ১০ মিনিট স্থায়ী হয়েছিলো দাবি করে গর্ডন বলেন, ‘প্রেসিডেন্ট ট্রাম্প রাশিয়া ও ইউক্রেনের সম্পর্ক নিয়ে যা চিন্তা করেন সেটাও জানানো হয়েছে। আমি সবার সামনে যেটা বলি, সেখানেও তাই বলেছিলাম।’

এক বিবৃতিতে কার্টার পেজ বলেন, তিনি রাশিয়ার সঙ্গে ‘অনুপোযুক্ত’ কোন কথা বলেননি।

এর আগে বৃহস্পতিবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অ্যাটর্নি জেনারেল জেফ সেশন মার্কিন নির্বাচন নিয়ে রাশিয়ার সঙ্গে আলোচনার বিষয়ে নিজেই অভিযুক্ত হওয়ার পর এ সংক্রান্ত এক তদন্ত কমিটি থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। বলেছেন, ‘আমি সেই প্রচারণায় যুক্ত ছিলাম, এ সংক্রান্ত তদন্তে তাই আমার না থাকাই ভালো।’

একই ধরনের অভিযোগ ওঠায় পদত্যাগ করেছিলেন ট্রাম্পের নিরাপত্তা উপদেষ্টা মাইকেল ফ্লিন।

অনলাইন আপডেট

আর্কাইভ