ঢাকা, রোববার 05 March 2017, ২১ ফাল্গুন ১৪২৩, ০৫ জমাদিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

যুক্তরাজ্য বাংলাদেশে একটি সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন দেখতে চায়

 

স্টাফ রিপোর্টার : যুক্তরাজ্য বাংলাদেশে একটি প্রতিনিধিত্বশীল সরকার দেখতে চায় বলে জানিয়েছেন দেশটির পররাষ্ট্র ও কমনওয়েলথ দফতরের এশিয়া এবং প্যাসিফিক বিষয়ক বৃটিশমন্ত্রী অলক শর্মা। গতকাল শনিবার বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সাথে বৈঠকে তিনি একথা বলেন। বৈঠক শেষে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের একথা জানান।

গতকাল শনিবার বিকেল সোয়া ৪টার দিকে গুলশানে বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে বেগম খালেদা জিযার সাথে এশিয়া ও প্যাসিফিক বিষয়ক বৃটিশমন্ত্রী অলক শর্মা বৈঠক করেন।  প্রায় এক ঘণ্টার এই বৈঠকে খালেদা জিয়ার সঙ্গে ছিলেন তার দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও উপদেষ্টা রিয়াজ রহমান।

বৈঠক শেষে মির্জা ফখরুল সাংবাদিকদের বলেন, বৈঠকে বিএনপির পক্ষ থেকে যুক্তরাজ্যে বাংলাদেশি শিক্ষার্থীদের পড়াশোনা, প্রশিক্ষণ-সংক্রান্ত বিষয়ে বলা হয়েছে। বিশেষ করে বাংলাদেশ থেকে যুক্তরাজ্যের ভিসা-সংক্রান্ত অসুবিধার বিষয়টি মন্ত্রীর নজরে আনা হয়েছে। এখন যুক্তরাজ্যের ভিসা সরাসরি ঢাকা থেকে করা যায় না, ভারতের দিল্লি থেকে করতে হয়। বাংলাদেশ সম্পর্কে অলোক শর্মা বলেছেন, তারা সব সময় বাংলাদেশে একটি সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন দেখতে চান। যেখানে ভোটাররা স্বাধীনভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। তিন দিনের সফরে গত বৃহস্পতিবার দুপুরে ঢাকায় আসেন অলোক শর্মা।

ফখরুল আরও বলেন, আমরা বিএনপির পক্ষ থেকে বলেছি যে, বাংলাদেশের সঙ্গে যুক্তরাজ্যের সর্ম্পক আরো উন্নত দিকে নিয়ে যেতে চাই। আমাদের বাণিজ্য-অর্থনীতিসহ অন্যান্য বিষয়গুলোতে যুক্তরাজ্যের অবদান দেখতে চাই। বিশেষ করে শিক্ষা ও স্বাস্থ্য ক্ষেত্রে যুক্তরাজ্যের কার্যকর ভূমিকা ধরে রাখতে বলেছি।

অনলাইন আপডেট

আর্কাইভ