ঢাকা, সোমবার 06 March 2017, ২২ ফাল্গুন ১৪২৩, ০৬ জমাদিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

নিজ দেশে ফিরে যাও বলে যুক্তরাষ্ট্রে আরও এক ভারতীয়কে গুলী

৫ মার্চ, এনডিটিভি/রয়টার্স : যুক্তরাষ্ট্রের আরও এক ভারতীয় বংশোদ্ভূত নাগরিক ঘৃণাজনিত হামলার শিকার হয়েছেন। শুক্রবার রাতে ওয়াশিংটন অঙ্গরাজ্যের কেন্টে নিজ বাড়ির সামনে অজ্ঞাত এক হামলাকারীর গুলীতে আহত হয়েছেন ৩৯ বছর বয়সী এক শিখ, জানিয়েছে এনডিটিভি ও বার্তা সংস্থা রয়টার্স। নিজ বাড়ির সামনের গাড়িবারান্দায় নিজের গাড়িতে কাজ করার সময় এক ব্যক্তি এসে তাকে গুলী করে। এ সময় হামলাকারী ‘তোমার নিজ দেশে ফিরে যাও’ বলে চিৎকার করছিলেন বলে শনিবার জানিয়েছে পুলিশ ও গণমাধ্যম।
আহত ব্যক্তি যুক্তরাষ্ট্রের নাগরিক এবং তার নাম দীপ রাই বলে জানা গেছে। সম্প্রতি য্ক্তুরাষ্ট্রে ভারতীয় সম্প্রদায়ের ওপর ধারাবাহিক ঘৃণাজনিত হামলার সর্বশেষ শিকার তিনি। রাইয়ের হাতে গুলী লেগেছে।  কেন্টের পুলিশ প্রধান কেন থমাস এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, ঘটনার সময় ‘এ দেশ থেকে বেরিয়ে যাও, যেখান থেকে এসেছে সেখানে ফিরে যাও’ এসব বলে তাকে গুলী করা হয়।”
আমাদের সমাজে এ ধরনের ঘটনা ঘটেছে এটা ভেবে খুব আশ্চর্য ও অত্যন্ত হতাশ বোধ করছি,” বলেন তিনি। সংবাদ সম্মেলনে ঘটনার বর্ণনা দেওয়ার সময় শিখ সম্প্রদায়ের সদস্যরা থমাসের পেছনে দাঁড়িয়ে ছিলেন। পালিয়ে থাকা সন্দেহভাজন হামলাকারী একজন পুরুষ বলে ধারণা করছে পুলিশ।
আহত রাইকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। তিনি জানিয়েছেন, গুলীবর্ষণকারী ছয় ফুট লম্বা এক শ্বেতকায় পুরুষ, তার মুখের নিচের অংশ মুখোশে ঢাকা ছিল। গত মাসে কানসাসের এক পানশালায় শ্রীনিবাস কুচিভোতলা নামের এক ভারতীয় প্রকৌশলীকে গুলী করে হত্যা করে অ্যাডাম পুরিনটন নামের যুক্তরাষ্ট্রের সাবেক এক নৌসেনা। পুরিনটন কুচিভোতলার সঙ্গে থাকা বন্ধু অলোক মাদাসানিকেও গুলী করে এবং চিৎকার করে বলতে থাকে, আমাদের দেশ থেকে বেরিয়ে যাও”। বৃহস্পতিবার সাউথ ক্যারোলাইনার ল্যাঙ্কাস্টারে ৪৩ বছর বয়সী ভারতীয় বংশোদ্ভূত ব্যবসায়ী হার্নিশ প্যাটেলকে নিজ বাড়ির সামনে গুলী করে হত্যা করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ