ঢাকা, মঙ্গলবার 07 March 2017, ২৩ ফাল্গুন ১৪২৩, ০৭ জমাদিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

দিল্লীকে আমরা লন্ডন বানাবো : কেজরিওয়াল

৬ মার্চ, দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস : ভারতের রাজধানী দিল্লীকে যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের মতো আকর্ষণীয় শহরে পরিণত করার ঘোষণা দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী অরভিন্দ কেজরিওয়াল। রবিবার দিল্লীর উত্তম নগরে এক জনসভায় ভাষণ দানকালে এমন প্রতিশ্রুতি দেন তিনি।
আম আদমি পার্টির প্রধান এবং দিল্লীর মুখ্যমন্ত্রী অরভিন্দ কেজরিয়াল বলেন, ‘নির্বাচনের আগে বিজেপি এবং কংগ্রেসের কাউন্সিলর প্রার্থীরা সাইকেল ও স্কুটার নিয়ে পুরো এলাকা চষে বেড়ান। এখন প্রত্যেক কাউন্সিলরের পাঁচটি করে বাংলো এবং পাঁচটি করে গাড়ি আছে। দিল্লী মিউনিসিপাল কর্পোরেশন নির্বাচনে বিজয়ী হতে পারলে আমরা এক বছরের মধ্যে দিল্লীকে ঝকঝকে শহরে পরিণত করবো। আপনারা এটাকে লন্ডনের সঙ্গে তুলনা করতে পারবেন।’
অরভিন্দ কেজরিয়াল বলেন, দিল্লী এবং সংলগ্ন মিউনিসিপাল কর্পোরেশনে আম আদমি পার্টির প্রার্থীরা বিজয়ী হলে দিল্লীর চিত্র বদলে যাবে। আপনারা এমন এক দিল্লী দেখতে পাবেন; যা আগে কখনও ছিল না। ২০১৭ সালের এপ্রিলেই দিল্লী মিউনিসিপাল কর্পোরেশন-এর নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। বর্তমানে এটি পরিচালনা করছে দেশটির ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। গত ১৫ বছর ধরে বিভিন্ন সময়ে বিজেপি এবং কংগ্রেস এখানে ক্ষমতায় ছিল। তবে কেজরিওয়ালের দাবি, দিল্লীর সৌন্দর্য বর্ধনে এই দুই রাজনৈতিক দল উল্লেখযোগ্য কিছুই করেনি।

অনলাইন আপডেট

আর্কাইভ