ঢাকা, মঙ্গলবার 07 March 2017, ২৩ ফাল্গুন ১৪২৩, ০৭ জমাদিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

চারঘাটের কমিউনিটি ক্লিনিকে রোগী আসলেও ওষুধ থাকে না

চারঘাট (রাজশাহী) সংবাদদাতা : পল্লী এলাকার মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করতে কমিউনিটি ক্লিনিক চালু করা হলেও চারঘাটে কাক্সিক্ষত সেবা পাচ্ছে না। রোগী এলেও প্রয়োজনীয় ওষুধপত্র সরবরাহ না থাকায় দিন দিন কমছে রোগীর সংখ্যা। এদিকে চিকিৎসক সংকটে কাক্সিক্ষত সেবা মিলছে না।
চারঘাট কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডারগণ চিকিৎসাপত্র দিলেও জটিল কোনো রোগের চিকিৎসা দিতে পারছে না। বিশেষ করে ক্লিনিকে গাইনি চিকিৎসক আর মেডিকেল অফিসারের পদ না থাকায় চরম বিপাকে পড়েছেন গর্ভবতী মায়েরা। গর্ভবতী মায়েরা চিকিৎসা সেবা নিতে এসে নিরাশ হয়ে ফিরে যান। এভাবেই তাদের অনেকটা বিনা চিৎিসায় দিন কাটাতে হয়। উপজেলার নিমপাড়া ইউনিয়নের কালুহাটি গ্রামের গর্ভবতী সাবিত্রী রানী রায় জানান, কয়েকদিন থেকে কমিউনিটি ক্লিনিকে এসে ফিরে যেতে হচ্ছে। এখানে যারা দায়িত্ব পালন করছেন তারা কেউই গাইনি চিকিৎসা দিতে পারছেন না। জেলা সদরে গিয়ে চিকিৎসা নেয়ার মতো আর্থিক অবস্থা নেই। একই ইউনিয়নের কালুহাটি এলাকার আবুল জলিল জানান, ‘ঠা-ার কারণে শ্বাসকষ্টে ভুগছি। ক্লিনিকে এসে ওষুধ না পেয়ে ফিরে এসেছি।’ বাসুপাড়া কমিউনিটি ক্লিনিকের হেলথ কেয়ার প্রোভাইডার রকিয়া বেগম জানান, ‘আগে প্রায় সব ধরনের ওষুধের সরবরাহ ছিল।
কিন্তু বেশ কিছুদিন থেকে সরবরাহ কমে গেছে। এ কারণে গর্ভবতী মাসহ অনেক রোগী চিকিৎসা সেবা না নিয়ে ফিরে যাচ্ছে। যেসব ওষুধ পাই তাই রোগীদের মাঝে সরবরাহ করা হয়ে থাকে। আর সরবরাহের ১০/১৫ দিনের মধ্যে প্রায় সব ওষুধ শেষ হয়ে যায়।’

অনলাইন আপডেট

আর্কাইভ