ঢাকা, মঙ্গলবার 07 March 2017, ২৩ ফাল্গুন ১৪২৩, ০৭ জমাদিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

কোম্পানীগঞ্জে পাথর উত্তোলনকালে গর্ত ধসে আবারও শ্রমিক নিহত

সিলেট ব্যুরো : সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার উৎমাছড়া পাথর কোয়ারিতে পাথর উত্তোলনের গর্ত ধসে আবারও এক শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহত শ্রমিকের নাম ফারুক মিয়া (৩২)। তিনি উপজেলার বিজয় পাড়ুয়া গ্রামের আজিজুর রহমানের ছেলে। এ নিয়ে গত দুই মাসে ৮ জন নিহত হয়েছে।
কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলতাফ হোসেন জানান, গতকাল সোমবার বেলা সোয়া ১১টার দিকে স্থানীয় আব্দুল হালিমের গর্ত থেকে পাথর উত্তোলনকালে আকষ্মিক গর্ত ধসে মাটির নিচে চাপা পড়েন ফারুক। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর পেয়ে তিনি ঘটনাস্থলে যান। এ ব্যাপারে প্রশাসনের পক্ষ থেকে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।
গত জানুয়ারী ও ফেব্রুয়ারী মাসে ৮ জন নিহত হয়েছিলেন। এরমধ্যে গত ২৩ জানুয়ারি আরপিন টিলা সংলগ্ন মাটিয়া টিলার আঞ্জু মিয়ার গর্ত ধসে ৫ জনের প্রাণহানির ঘটনা ঘটে। ওই ঘটনার পর পৃথক দুটি তদন্ত কমিটির প্রতিবেদনে ৪৭ ভূমিখেকোকে চিহ্নিত করা হয়েছে।
ঠিক দুই সপ্তাহের ব্যবধানে ফের ১১ ফেব্রুয়ারি সেখানে আরও এক শ্রমিক মারা যান। এ ঘটনায় পর ওসিকে প্রত্যাহার এবং ইউএনওকে বদলী করা হয়েছে। সর্বশেষ গত ২ মার্চ একই এলাকায় মাটি চাপায় এক ট্রাক্টর চালক নিহত হন। তিনি গর্তে নেমে তার ট্রাক্টরে পাথর বোঝাই করছিলেন। সর্বশেষ গতকাল সোমবার ফারুক মিয়া নামের এক শ্রমিক নিহত হন।

অনলাইন আপডেট

আর্কাইভ