ঢাকা, মঙ্গলবার 07 March 2017, ২৩ ফাল্গুন ১৪২৩, ০৭ জমাদিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

ডেইলি সান সম্পাদক আমির হোসেন আর নেই

গতকাল সোমবার ডেইলি সান পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আমির হোসেনের নামাযে জানাযা পত্রিকা ভবনের সামনে অনুষ্ঠিত হয় -সংগ্রাম

স্টাফ রিপোর্টার : ইংরেজি দৈনিক ‘ডেইলি সান’ এর ভারপ্রাপ্ত সম্পাদক, প্রবীণ সাংবাদিক আমির হোসেন আর নেই। গতকাল সোমবার দুপুর ১২টার দিকে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে তিনি ইন্তিকাল করেছেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৭৩ বছর। তিনি ১৯৪৪ সালের ২৯ ডিসেম্বর জন্মগ্রহণ করেন। স্ত্রী, এক মেয়ে ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন এই প্রথিতযশা সাংবাদিক।
গত রোববার দুপুরে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকাস্থ ডেইলি সান কার্যালয়ে আসার সময়ে হঠাৎ বুকে ব্যাথা অনুভব করেন আমির হোসেন। এরপর দ্রুত তাঁকে অ্যাপোলো হাসপাতালে নেওয়া হলে সেখানে ভর্তি করা হয়। এবং রাতেই লাইফ সাপোর্টে দেওয়া হয়। পরে সোমবার দুপুর ১২টার পরপরই চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন।
দুপুর ২টা ৪৫মিনিটে মরহুমের প্রথম জানাযা রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকাস্থ ইস্ট ওয়েস্ট মিডিয়া চত্বরে অনুষ্ঠিত হয়েছে। এ সময় বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান, বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান, দৈনিক কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন, নির্বাহী সম্পাদক মোস্তফা কামাল, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক ও নিউজটোয়েন্টিফোরের সিইও নঈম নিজাম, বাংলানিউজ টোয়েন্টিফোরের এডিটর ইন চিফ আলমগীর হোসেন, ময়নাল হোসেন চৌধুরী ও সহকর্মীরা জানাযায় অংশ নেন।
দ্বিতীয় জানাযা বিকেল সাড়ে ৪টায় জাতীয় প্রেসক্লাব চত্ব¡রে অনুষ্ঠিত হয়। নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার কর্নেল (অব) শওকত আলীসহ সকল স্তরের মানুষ জানাযায় অংশ গ্রহণ করেন।
আমির হোসেন পাকিস্তান আমলে তাঁর সাংবাদিকতার ক্যারিয়ার শুরু করেন সে সময়ের প্রধান সংবাদপত্র দৈনিক ইত্তেফাক থেকে। এরপর বাংলারবাণী, জয়বাংলা, বাংলাদেশ টুডেসহ বেশ কয়েকটি দৈনিক ও সাপ্তাহিকের সম্পাদকসহ গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। স্বাধীনবাংলা বেতারকেন্দ্রের একজন নিয়মিত সংবাদ বিশ্লেষকও ছিলেন তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ