ঢাকা, মঙ্গলবার 07 March 2017, ২৩ ফাল্গুন ১৪২৩, ০৭ জমাদিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

সোহরাওয়ার্দী উদ্যানকে বঙ্গবন্ধু জাতীয় মঞ্চ ঘোষণার দাবি

স্টাফ রিপোর্টার : সোহরাওয়ার্দী উদ্যান সাবেক রেসকোর্স ময়দান যে স্থানে দাঁড়িয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৭ মার্চ ঐতিহাসিক ভাষণ দিয়েছিলেন সেই স্থানকে ‘বঙ্গবন্ধু জাতীয় মঞ্চ’ হিসেবে ঘোষণা করার দাবি জানিয়েছেন সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগ ও যুবলীগ নেতারা। পাশাপাশি সেখানে বঙ্গবন্ধুর স্বর্ণখচিত ভাস্কর্য নির্মাণের দাবিও জানান তারা। গতকাল সোমবার জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে এই দাবি জানান তারা।
মানবন্ধনে বক্তারা বলেন, বঙ্গবন্ধু জাতির পিতা, তিনি দেশের স্বাধীনতার ঘোষক। তিনি স্বাধীনতার ঘোষণা না দিলে দেশ স্বাধীন হতো না। আর তাই ৭ মার্চ তিনি সোহরাওয়ার্দী উদ্যান সাবেক রেসকোর্স ময়দান যে স্থানে দাঁড়িয়ে ভাষণ দিয়েছিলেন সেই স্থানকে ‘বঙ্গবন্ধু জাতীয় মঞ্চ’ হিসেবে ঘোষণা ও সেখানে বঙ্গবন্ধুর স্বর্ণখচিত ভাস্কর্য নির্মাণ করা হোক।
বক্তারা আরও বলেন, এই ভাস্কর্য নির্মাণ হলে বাঙালি জাতি ও ভবিষ্যৎ প্রজন্ম আজীবন মুক্তিযুদ্ধের রেসকোর্স ময়দানের ঐতিহাসিক ঘটনা সর্ম্পকে জানতে পারবে, মুজিবীয় চেতনায় উজ্জিবিত হতে পারবে।
মানবন্ধনে উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জের শাহাজাদপুর পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি কামরুল হাসান হিরোক, মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের যুগ্ম সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতা সুমন আহমেদ সহ সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগ ও যুবলীগ নেতা-কর্মীরা।

অনলাইন আপডেট

আর্কাইভ