ঢাকা, মঙ্গলবার 07 March 2017, ২৩ ফাল্গুন ১৪২৩, ০৭ জমাদিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

কুমিল্লা সদর উপজেলা পরিষদের উপ-নির্বাচনে বিএনপি এজেন্টদের কেন্দ্রে ঢুকতে দেয়া হয়নি

কুমিল্লা অফিস : কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে অধিকাংশ কেন্দ্রে বিএনপির এজেন্ট ঢুকতে দেয়নি আওয়ামী যুবলীগ ও ছাত্রলীগের ক্যাডাররা। অভিযোগে বিএনপি চেয়ারম্যান প্রার্থী মো. রেজাউল কাইয়ুম বলেন, আওয়ামী ক্যাডাররা বেশির ভাগ ভোট কেন্দ্রে আমার এজেন্টদের যেতে দেয়নি। কেন্দ্রের আশেপাশে ঘেরাও করে রেখেছে এবং ভোটার যাতে কেন্দ্রে না আসে সে জন্যে বিভিন্ন হুমকি ধমকি দিয়েছে আওয়ামী ছাত্রলীগ ও যুবলীগ এর ক্যডাররা। এ বিষয়ে আমি নির্বাচনী কর্মকর্তাকে মৌখিকভাবে জানিয়েছি।
গতকাল সোমবার সকাল থেকে বেশ কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা গেছে ভোটার উপস্থিতি খুবই কম। এদিকে উপজেলার বলরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, রেলওয়ে পাবলিক উচ্চ বিদ্যালয়, ছায়া বিতান সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বেশ কয়েকটি ভোট কেন্দ্র ঘুরে দেখা গেছে সেখানে অধিকাংশ ভোট কেন্দ্রে বিএনপির চেয়ারম্যান প্রাথীর এজেন্ট নেই।
বলরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ২নং মহিলা বুথে গিয়ে দেখা যায় ২ ঘণ্টায় মাত্র ৭টি ভোট পড়েছে। আদর্শ সদর উপজেলার চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ (নৌকা) মনোনীত প্রার্থী ও সদ্য সাবেক উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান অ্যাডভোকেট মো. আমিনুল ইসলাম টুটুল এবং বিএনপি (ধানের শীষ) মনোনীত প্রার্থী মো. রেজাউল কাইয়ুম।
এ উপজেলার ৬টি ইউনিয়নের মোট ভোটার ১ লাখ ৯১ হাজার ৩৫২ জন। এর মধ্যে পুরুষ ৯৬ হাজার ১৯৭ জন ও নারী ৯৫ হাজার ১৫৫ জন।
বলরামপুর ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার গোলাম জিলানী জানান, এ কেন্দ্রে সাড়ে ৪ হাজার ভোটারের মধ্যে সকাল পৌনে ১০টা পর্যন্ত প্রায় ১৫০ ভোটার ভোটাধিকার প্রয়োগ করেছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ