ঢাকা, মঙ্গলবার 07 March 2017, ২৩ ফাল্গুন ১৪২৩, ০৭ জমাদিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

জাহিদুলের সাইকেলে দেশ ভ্রমণের যাত্রা শুরু

আমতলী সংবাদদাতা: মায়ের প্রতি শ্রদ্ধা মাতৃভাষা ও মাতৃভূমির প্রতি ভালবাসা তৈরী আর শিক্ষা সচেতনতা বাড়াতে নিজ উদ্যোগে আমতলীর আঠারগাছিয়া ইউনিয়নের সোনাখালী গ্রামের ইউসুফ মৃধার ছেলে মো: জাহিদুল ইসলাম সাইকেলে দেশ ভ্রমনের যাত্রা শুরু করেছে। মঙ্গলবার সকাল ১১ টায় আমতলী উপজেলা পরিষদ চত্বরে সাইকেলে দেশ ভ্রমণের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বরগুনার অতিরিক্ত জেলা প্রশাসক মো: নুরুজ্জামন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার তোফায়েল আহম্মেদ, আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মুশফিকুর রহমান, আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: সহিদুল্লাহ, আমতলী সদর ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান মোতাহার উদ্দিন মৃধা ও আঠারগাছিয়া ইউপি চেয়ারম্যান মো: হারুন অর রশিদ।
জাহিদুল ইসলাম জানান,  দারিদ্র্যের কারণে ছোটবেলায় ইট ভাটার শ্রমিক, দোকানের কর্মচারী ও রাজারবাগ পুলিশ লাইনে তরকারী কাটার কাজ করতে গিয়ে লেখা পড়া না শেখার বিষয়টি হারে হারে অনুভব করি। তখন মনে মনে প্রতিঞ্জা করি নিজে লেখাপড়া শিক্ষতে পারি নাই কিন্তু দেশের কোন মানুষ যাতে অশিক্ষিত না থাকে সেজন্য আমি দেশে ঘুরে ঘুরে মানুষের সচেতনতা বাড়াতে কাজ করব। যেই প্রতিজ্ঞা সেই কাজ শুরু করলেন জাহিদুল ইসলাম মঙ্গলবার সকাল থেকে। জাহিদুলের সাইকেলে শিক্ষার প্রতি আগ্রহ  এবং মা মাতৃভূমির প্রতি ভালবাসা বাড়াতে নানা স্লোগান লিখে একটি স্টিকার লাগিয়েছেন। পিঠে ব্যাগের সাথে টাঙিয়েছে দেশের জাতীয় পতাকা এখন তার চলার সঙ্গী।
ঘরে স্ত্রী কুলসুম আকতার, ছয় বছরের মেয়ে সাবিনা আর নয় মাস বয়সী ছেলে জুনাইদকে ঘরে রেখে মানুষের কল্যাণে বেরিয়ে পড়া জাহিদুল ১ বছরের সময় নিয়ে সম্পূণ নিজ খরচে যাত্রা শুরুর আগে এ বছর মেয়ে সাবিনাকে কুকুয়া হাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি করে দিয়েছেন।
জাহিদুল ইসলাম জানান, আগামী ১ বছরের মধ্যে দেশের সবক’টি জেলা এবং উপজেলা ভ্রমণ করে নিজ বাড়িতে ফিরতে চান।
জাহিদুলের সাথে কথা শেষ হতে না হতেই তিনি মায়ের প্রতি শ্রদ্ধা, মাতৃভূমি আর মাতৃভাষার প্রতি ভালবাসা তৈরী করার আহ্বান জানিয়ে সাইকেলের প্যাডেলে পা বাড়িয়ে ধীরে ধীরে চলে গেলেন দেশ ভ্রমণের  মহাসড়কে।

অনলাইন আপডেট

আর্কাইভ