ঢাকা, বুধবার 08 March 2017, ২৪ ফাল্গুন ১৪২৩, ০৮ জমাদিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

বিএনপি মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস স্বীকার করে না -ওবায়দুল কাদের

গতকাল মঙ্গলবার আইইবি মিলনায়তনে বাংলাদেশ আওয়ামী লীগ ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আয়োজিত ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে আলোচনা সভায় বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের -সংগ্রাম

স্টাফ রিপোর্টার : ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে বাংলাদেশ আওয়ামী লীগসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। দিবসটিতে অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশ গড়ে তোলার পাশাপাশি সাম্প্রদায়িক শক্তিকে নির্মূল করার অঙ্গীকার করা হয়।

গতকাল মঙ্গলবার সকালে ধানমন্ডি ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ। এরপরে বিভিন্ন সংগঠন শ্রদ্ধা জানান।

শ্রদ্ধা নিবেদনের পর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের অভিযোগ করেছেন, ৭ মার্চ প্রসঙ্গে বিএনপি মিথ্যাচার করে আসছে। তিনি বলেন, বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বিচিত্রা পত্রিকায় এক লেখায় স্বীকার করে গেছেন, ৭ মার্চই ছিল বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার সবুজ সংকেত।

এ সময় তিনি আরো বলেন, বিএনপি মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস স্বীকার করে না। তারা ক্ষমতায় এলে জবর দখল করে নিজেদের মতো করে ইতিহাস গড়তে চায়।

ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, বিএনপি মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস স্বীকার করে না। তারা ক্ষমতায় এলে জবরদখল করে নিজেদের মতো করে ইতিহাস গড়তে চায়।

৭ মার্চ প্রসঙ্গে বিএনপি মিথ্যাচার করে আসছে অভিযোগ করে তিনি বলেন, বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বিচিত্রা পত্রিকায় এক লেখায় স্বীকার করে গেছেন, ৭ মার্চই ছিল বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার গ্রিন সিগনাল।

অনলাইন আপডেট

আর্কাইভ