ঢাকা, বুধবার 08 March 2017, ২৪ ফাল্গুন ১৪২৩, ০৮ জমাদিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

খালেদা জিয়ার বিরুদ্ধে চার্জশিটের প্রতিবাদে আজ বিক্ষোভ কর্মসূচি

স্টাফ রিপোর্টার: বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে চার্জশিট দেয়ার প্রতিবাদে সারা দেশে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপির কয়েকটি অঙ্গ সংগঠন। গতকাল মঙ্গলবার পৃথক পৃথক প্রেস বিজ্ঞপ্তিতে তারা এ কর্মসূচি ঘোষণা করেন। 

 স্বেচ্ছাসেবক দল তাদের বিজ্ঞপ্তিতে জানায়, বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে চার্জশিট প্রদান ও বিএনপির যুগ্ম মহাসচিব এবং ঢাকা মহানগরীর সদস্য সচিব হাবিব-উন-নবী খান সোহেলকে কারা চত্বর থেকে আটকের প্রতিবাদে আজ বুধবার সারা দেশের জেলা ও মহানগরীতে এবং বৃহস্পতিবার থানা, পৌর ও উপজেলা পর্যায়ে বিক্ষোভ মিছিল করবে সংগঠনটি। স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু ও সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল সংগঠনের সর্বস্তরের নেতাকর্মীদের প্রতি কর্মসূচি সফল করার আহ্বান জানিয়েছেন।

তারা বলেন, এই মামলাবাজ সরকার তাদের অবৈধ ক্ষমতাকে পাকাপোক্ত করার জন্য গোটা দেশকে এক কারাগারে পবিণত করেছে। দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী, গণতন্ত্র পুনরুদ্ধারে যিনি সমগ্র জাতির নেতৃতৃ দিচ্ছেন, তাকে একের পর এক হাস্যকর মামলা দিয়ে হয়রানি করছে এই সরকার। কারণ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কাছে তাদের অবৈধ ক্ষমতা হারানোর আশঙ্কা করছে। তার নেতৃত্বে গণতন্ত্র পুনরুদ্ধারের যে আন্দোলন চলছে- হাবিব-উন-নবী সোহেল সেই আন্দোলনে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন। তাই বেগম খালেদা জিয়া ও হাবিব-উন-নবী সোহেল আজ সরকারের আতঙ্কে পরিণত হয়েছে। আমরা অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নামে চার্জশিট প্রত্যাহার ও হাবিব-উন-নবী সোহেলের নিঃশর্ত মুক্তি দাবি করছি।

এদিকে বিএনপি চেয়ারপার্সনের বিরুদ্ধে চার্জশিট দেয়ার প্রতিবাদে তিন দিনের কর্মসূচি ঘোষণা করেছে জাতীয়তাবাদী যুবদল। যুবদল নেতা কামরুজ্জামান দুলাল বলেন, কর্মসূচির অংশ হিসেবে আজ বুধবার দেশের সব উপজেলা ও থানায় বিক্ষোভ কর্মসূচি পালিত হবে। এছাড়া ৯ মার্চ বৃহস্পতিবার জেলা শহরে এবং ১১ মার্চ শনিবার দেশের সব মহানগরে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করা হয়েছে। য্বুদল সভাপতি সাইফুল আলম নিরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুর নির্দেশে এই কর্মসূচি ঘোষণা করা হয়েছে জানিয়ে দুলাল সংগঠনটির নেতাকর্মীদেরকে সংশ্লিষ্ট এলাকায় কর্মসূচি পালনের আহ্বান জানিয়েছেন।

অন্যদিকে বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে চার্জশিট দেয়ায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ছাত্রদল সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক মোঃ আকরামুল হাসান এক দিনের কর্মসূচি ঘোষণা করেছেন। এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, তিনবারের প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে এই অবৈধ সরকার যে ষড়যন্ত্রের খেলায় মেতে উঠেছে তা গভীরভাবে পর্যবেক্ষণ করছে দেশবাসী। নজর রাখছে ছাত্রদলও। সহ্যের সীমা ছাড়িয়ে গেলে ছাত্রদল দেশের ছাত্র সমাজকে সাথে নিয়ে এই স্বৈরাচারী সরকারকে সমুচিত জবাব দিতে বাধ্য হবে।

 নেতৃদ্বয় বলেন, জিয়া পরিবার তথা দেশনেত্রীকে এই অবৈধ স্বৈরাচারী সরকার আজ্ঞাবহ বিচার ব্যবস্থার মাধ্যমে বারবার হয়রানি করার চেষ্টা করছে। অথচ দেশনেত্রী বিচার ব্যবস্থার প্রতি তার অবিচল শ্রদ্ধা দেখিয়ে আসছেন বরাবর। কিন্তু তারপরও যদি এই অবৈধ সরকার উদ্দেশ্যপ্রণোদিতভাবে বারংবার দেশনেত্রীকে হয়রানি করার চেষ্টা করে তবে ছাত্রদল ও দেশবাসী ঘরে বসে থাকবে না।

কর্মসূচির অংশ হিসেবে আগামী ১১ মার্চ শনিবার দেশের সকল জেলা, মহানগর, বিশ্ববিদ্যালয় ও উপজেলা ইউনিটসমূহে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হবে। দেশের সকল জেলা, মহানগর, বিশ্ববিদ্যালয় ও উপজেলা ইউনিটসমূহকে যথাযথভাবে উক্ত কর্মসূচি পালন করার আহ্বান জানানো হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ