ঢাকা, বুধবার 08 March 2017, ২৪ ফাল্গুন ১৪২৩, ০৮ জমাদিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

‘সরকার ইচ্ছা করলেই বিএনপি’র নিবন্ধন বাতিল করতে পারবে না’

চট্টগ্রাম অফিস: বিএনপি’র কেন্দ্রীয় নেতা ও সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান বলেছেন, গণতন্ত্রহীনতার কারণে বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতি বাধাগ্রস্ত হচ্ছে। দেশের উন্নয়ন ও অর্থনীতির স্বার্থে গণতন্ত্রে প্রত্যাবর্তন জরুরি। এটা দীর্ঘায়িত হলে আওয়ামী লীগেরও কোনো লাভ হবে না।
গত রোববার বিকেল ৪টায় চট্টগ্রাম মুসলিম ইনস্টিটিউট হলে মুক্তিযোদ্ধা এম. আলাউদ্দিন শোকসভা প্রস্তুতি কমিটির উদ্যোগে আয়োজিত চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি সদ্য প্রয়াত মুক্তিযোদ্ধা এম. আলাউদ্দিনের শোকসভায় আবদুল্লাহ আল নোমান প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
আবদুল্লাহ আল নোমান বলেন, দেশের মানুষ স্বস্তিতে নেই। মানুষের ক্রয় ক্ষমতা নেই।
গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্য বৃদ্ধির কারণে ভবিষ্যতে এ মূল্যস্ফীতি আরো চরম আকার ধারণ করবে। সরকার নতুন করে বিদ্যুতের মূল্য বৃদ্ধির পাঁয়তারা করছে।
সরকারের এই সমস্ত গণবিরোধী সিদ্ধান্তে দেশের মানুষ প্রত্যক্ষভাবে ক্ষতিগ্রস্ত হবে।
আবদুল্লাহ আল নোমান বলেন, ‘বিএনপিকে নির্বাচনে অংশগ্রহণ করতে হবে, অন্যথায় নিবন্ধন বাতিল হবে’- আওয়ামী লীগ নেতারা অপকৌশল করে ইদানীং এ ধরনের মুখরোচক বক্তব্য দিচ্ছেন, কিন্তু তাদের এ সমস্ত বিভ্রান্তিকর বক্তব্যকে বিএনপি’র গুরুত্ব দেয়ার কোনো প্রয়োজন নেই।
বিএনপি কোনো নাম সর্বস্ব দল নয়, বিএনপি বাংলাদেশের বৃহৎ রাজনৈতিক দল। এই দলের রয়েছে কোটি কোটি সমর্থক এবং ভোটার, তাই নির্বাচন কমিশন এবং সরকার ইচ্ছে করলেই বিএনপির নিবন্ধন বাতিল করতে পারবে না।
আবদুল্লাহ আল নোমান বলেন, ২০১৪ সালের ০৫ জানুয়ারি নিয়ম রক্ষার কথা বলে শেখ হাসিনা ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতাকে কুক্ষিগত করেছিলেন। বাংলাদেশে এ ধরনের ভোটারবিহীন দলীয় সরকারের অধীনে কোনো ষড়যন্ত্রের নির্বাচন আর হতে পারবে না।
বিএনপি সঠিক সময়ে গণজাগরণের মাধ্যমে গণতন্ত্র ও ভোটাধিকার পুনরুদ্ধার করবে এবং আগামী নির্বাচনকে নিয়ে সরকারের নীল নকশা বুমেরাং হয়ে যাবে।
আবদুল্লাহ আল নোমান বলেন, নেতৃত্বের মূল্যায়ন যদি মৃত্যুর পর হয় তাহলে রাজনৈতিক নেতা এবং সমাজকর্মী সৃষ্টি কমে যাবে। ব্যক্তির পকেট অথবা তোষামোদির মাধ্যমে নেতৃত্ব প্রতিষ্ঠিত হলে সে নেতৃত্ব জনগণের কাছে কখনো গ্রহণযোগ্য হবে না।

অনলাইন আপডেট

আর্কাইভ