ঢাকা, বুধবার 08 March 2017, ২৪ ফাল্গুন ১৪২৩, ০৮ জমাদিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

গাংনীতে পিকনিকের ৫ বাসে ঘণ্টাব্যাপী দুর্ধর্ষ ডাকাতি

মেহেরপুর সাংবাদদাতা: রোববার রাত তিনটার দিকে  মেহেরপুর-কুষ্টিয়া সড়কের গাংনীর শুকুরকান্দি নামক স্থানে দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতদল ঘণ্টাব্যাপী অস্ত্রের মুখে শিক্ষা সফরের ৫টি গাড়িতে ডাকাতি করে। স্বর্ণালংকার, নগদ টাকা, মোবাইল ফোনসহ প্রায় ৫ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে গেছে।
পিকনিক থেকে ফেরা বাসের যাত্রীরা জানায়, রোববার সকালে মেহেরপুর পৌর ডিগ্রী কলেজের শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীরা ৫টি বাস ভাড়া করে নওগাঁ জেলার পাহাড়পুরের সোমপুর বৌদ্ধবিহারে শিক্ষা সফরে যায়। সেখান থেকে মেহেরপুর ফেরার পথে অস্ত্রধারী ডাকাতের কবলে পড়ে শিক্ষা সফরের যাত্রীরা। কুষ্টিয়ার খলিসাকুণ্ডি ব্রীজ পার হয়ে মেহেরপুর সীমানার মধ্যে পৌঁছালে সড়কের উপর গাছ ফেলে বাসগুলোর গতিরোধ করে ডাকাতদল। এরপর অস্ত্রের মুখে ঘণ্টাব্যাপী ডাকাতি করে। ডাকাতের ধারালো অস্ত্রের আঘাতে এক শিক্ষার্থী আহত হয়। ডাকাতি শেষে পুলিশ গিয়ে তাদের উদ্ধার করে।
কলেজের অধ্যক্ষ একরামুল আযীম জানান, স্বর্ণালঙ্কার, নগদ টাকা, মোবাইল ফোন সহ প্রায় ৫ লক্ষাধিক টাকার মালামাল লুটে নেয় ডাকাতদল। ইমন নামের এক শিক্ষার্থী জানায়, সে তার বাবা মুজিবনগর থানার এএসআই আবদুল আলিমকে ডাকাতির ঘটনা মোবাইল ফোনে ক্ষুদে বার্তার মাধ্যমে জানায়। তিনিই ঘটনাটি গাংনী থানাকে অবহিত করেন।
গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আকরাম হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, পুলিশ খবর পাওয়ার সাথে সাথেই ঘটনাস্থলে পৌঁছেছে কিন্তু তার আগে ডাকাতদল পালিয়ে গেছে। ডাকাতদল ধরার চেষ্টা চলছে।
গাংনীতে পাট দিবস পালিত
‘সোনালী আঁশের সোনার দেশ, পাট পণ্যের বাংলাদেশ’ এই প্রতিপাদ্যে জাতীয় পাট দিবস পালনে মেহেরপুরের গাংনীতে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার সকালে উপজেলা পরিষদ চত্বর থেকে র‌্যালিটি শুরু হয়ে প্রধান সড়ক ঘুরে শেষ হয়। পরে উপজেলা মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি ছিলেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার এসএম জামাল আহম্মেদ।
সভাপতিত্ব করেন উপ-সহকারী পাট উন্নয়ন কর্মকর্তা আলমগীর হোসেন। বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার রইচ উদ্দীন।

অনলাইন আপডেট

আর্কাইভ