শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

নিজ বাসা থেকে চবি শিক্ষকের ঝুলন্ত লাশ উদ্ধার

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের সাবেক ডিন ও গণিত বিভাগের অধ্যাপক আবুল কালাম আজাদের (৬০) ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার বিকেল চারটার দিকে বিশ্ববিদ্যালয়ের দক্ষিণ ক্যাম্পাসে পাহাড়িকা হাউজিং সোসাইটির নিজ বাসা থেকে ওই শিক্ষকের লাশ উদ্ধার করা হয়েছে।
 বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোকাদ্দেস মিয়া বলেন, নিজ বাসায় ফ্যানের সঙ্গে ওড়না পেঁচানো অবস্থায় আবুল কালাম আজাদ নামে এক শিক্ষকের লাশ উদ্ধার করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের সাবেক এই ডিনের স্ত্রী অধ্যাপক ড. শাহানারা বেগমও একই বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক।
পুলিশ সূত্র জানায়, ঘটনার সময় বাসায় কেউ ছিল না বলে পরিবারের সদস্যরা পুলিশকে জানিয়েছেন। তার স্ত্রী বিশ্ববিদ্যালয়ের ক্লাস শেষে বাসায় ফিরে স্বামীর লাশ ঝুলে থাকতে দেখেন। পরে তিনি পুলিশকে খবর দিলে, তিন ঘণ্টা পর হাটহাজারী উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুল ইসলাম সরদারের উপস্থিতিতে লাশটি নামান। আরিফুল ইসলাম সরদার বলেন, পুলিশের সহায়তায় লাশটি নামানো হয়েছে। আমরা প্রাথমিক সুরতহাল যে প্রতিবেদন সেটি তৈরি করেছি। সিদ্ধান্ত নেয়ার পর বিস্তারিত জানানো হবে। বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোকাদ্দেস মিয়া বলেন, এখনো পর্যন্ত কোনো ক্লু পাওয়া যায়নি। পরিবার দাবি করছে তাদের মধ্যে কোনো ঝগড়া-বিবাদ ছিলনা। ঘটনার সময় বাসায় কেউ ছিল না। তার স্ত্রী রসায়ন বিভাগের অধ্যাপক ড. শাহানারা বেগম ঝুলন্ত লাশ দেখতে পেয়ে আমাদের খবর দেন। পরিবারের বরাত দিয়ে মোকাদ্দেস মিয়া আরও জানান, তাদের সংসারে দুই ছেলে ও এক মেয়ে রয়েছেন। এর মধ্যে এক ছেলে ঢাকায় একটি কলেজে শিক্ষকতা করেন। মেয়ে স্বামীর সাথে নগরীর কাঠগড় এলাকায় থাকেন।

অনলাইন আপডেট

আর্কাইভ