ঢাকা, বৃহস্পতিবার 09 March 2017, ২৫ ফাল্গুন ১৪২৩, ০৯ জমাদিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

মোহাম্মদপুরে ডিএনসিসির  ৮ শতাংশ জমি উদ্ধার

স্টাফ রিপোর্টার : অবৈধ দখলমুক্ত হলো মোহাম্মদপুর বেড়িবাঁধ সংলগ্ন তিন রাস্তার মোড়ে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ৮ শতাংশ জমি। অভিযানে আরও শতাধিক ঘরবাড়ি ও দোকানপাট অপসারণ করা হয়েছে। গতকাল বুধবার দিনব্যাপী ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাজিদ আনোয়ারের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জায়গাটি উদ্ধার করা হয়েছে। অভিযানে ডিএনসিসির জায়গায় গড়ে ওঠা একটি ছয়তলা বাড়ির মালিককে ভবনের অবৈধ অংশ ভেঙে ফেলতে এক মাসের সময় বেঁধে দেয়া হয়েছে।

অভিযানে ডিএনসিসির স্থানীয় ৩৩ নং ওয়ার্ড কাউন্সিলর তারেকুজ্জামান রাজিব , প্রধান সম্পত্তি কর্মকর্তা মো. আমিনুল ইসলাম উপস্থিত ছিলেন।

ডিএসসিসির অভিযানে মেয়াদোত্তীর্ণ খেজুর জব্দ 

এদিকে , সূত্রাপুর এলাকায় অভিযান চালিয়ে সিটি আইস কোল্ড স্টোরেজ নামে একটি প্রতিষ্ঠানের গোডাউন থেকে ৯৮০ কেজি মেয়াদোত্তীর্ণ খেজুর জব্দ করা হয়েছে। একই সঙ্গে প্রতিষ্ঠানটিকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়। গতকাল বুধবার দুপুরে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) অঞ্চল-৪ এর নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আতাউর রহমানের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। 

অভিযানে ওই এলাকায় আরও ৪টি রেস্টুরেন্টকে ২২ হাজার টাকা জরিমানা ও ৫টি মামলা করা হয়েছে। মো. আতাউর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। 

অভিযানে ডিএসসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা বিগ্রেডিয়ার জেনারেল (ডা.) শেখ সালাহ উদ্দীনসহ আইন-শৃঙ্খলা বাহিনী ও ডিএসসিসির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ