ঢাকা, বৃহস্পতিবার 09 March 2017, ২৫ ফাল্গুন ১৪২৩, ০৯ জমাদিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

৫ জনের ফাঁসির আদেশ

স্টাফ রিপোর্টার : রাজধানীর রামপুরায় ডাকাতি করতে গিয়ে সাবেক কর কমিশনার আবু তাহেরকে হত্যার দায়ে পাঁচজনের ফাঁসির রায় দিয়েছে আদালত। গতকাল বুধবার ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪-এর বিচারক আবদুর রহমান সরদার দুই বছর আগের এই হত্যা মামলার রায় ঘোষণা করেন। আরও চার আসামীকে বিভিন্ন মেয়াদের কারাদন্ড দিয়েছেন তিনি। ফাঁসির রায় পাওয়া পাঁচ আসামী হলেন- মো. নাসির খান (২৯), আমির হোসেন (২২), রাসেল তালুকদার ওরফে রাসেল, মো. রুস্তম ও মো. সোহেল রানা। এদের মধ্যে রুস্তম পলাতক। এ ছাড়া আসামী মাসুদ ও নূর আলমকে দশ বছর করে সশ্রম কারাদণ্ড এবং দশ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের সাজা দেওয়া হয়েছে। মোসাম্মত সেলিনা ও মোসাম্মাত নূরজাহানকে দুই বছরের সশ্রম কারাদণ্ড এবং এক হাজার টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দিয়েছেন বিচারক।

মামলার বিবরণে জানা যায়, আসামীরা ২০১৫ সালের ২ মার্চ রাতে রামপুরায় কর কমিশনার আবু তাহেরের বাসার গ্রিল কেটে ভেতরে ঢুকে তাকে অস্ত্রের মুখে জিম্মি করে সোনার গয়না ও টাকা-পয়সা লুট করে। যাওয়ার সময় তারা তাহেরের হাতের রগ কেটে দেয়। পরদিন ঢাকার ইউনাইটেড হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক আবু তাহেরকে মৃত ঘোষণা করেন।

নূরজাহান ও সেলিনা ছিলেন ওই বাড়ির পরিচারিকা। তারা অন্য আসামীদের ডাকাতিতে সহযোগিতা করেন। আর নাসির খান এক সময় আবু তাহেরের গাড়িচালক হিসাবে কাজ করলেও পরে চাকরিচ্যুত হন। ওই ঘটনায় তাহেরের ছেলে এটিএম আরিফুল হক রামপুরা থানায় ডাকাতি ও হত্যার অভিযোগে এ মামলা করেন।

তদন্ত শেষে গতবছর ৬ জানুয়ারি পুলিশ নয়জনকে আসামী করে অভিযোগপত্র দেয়। পরে মামলাটি চতুর্থ মহানগর দায়রা জজ আদালত থেকে দ্রুতবিচার ট্রাইব্যুনালে আসে। বাদীপক্ষে মোট ২৩ জনের সাক্ষ্য শুনে গতকাল বুধবার রায় দেন বিচারক।

অনলাইন আপডেট

আর্কাইভ