ঢাকা, বৃহস্পতিবার 09 March 2017, ২৫ ফাল্গুন ১৪২৩, ০৯ জমাদিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

মিরসরাইয়ে ১০ লক্ষাধিক টাকা মূল্যের বিপুল অবৈধ কাঠ বোঝাই ট্রাক আটক

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামের মিরসরাই উপজেলা করের হাট এলাকা থেকে প্রায় ১০ লক্ষাধিক টাকা মূল্যের অবৈধ কাঠ বোঝাই একটি ট্রাক আটক করেছে বন বিভাগ। বুধবার ভোরে চট্টগ্রাম উত্তর বন বিভাগীয় কর্মকর্তা আ ন ম আবদুল ওয়াদুদের নির্দেশে শহর রেঞ্জ কর্মকর্তা রেজাউল আলমের নেতৃত্বে অভিযান চালিয়ে এই বিপুল পরিমাণ কাঠ আটক করা হয়। আটককৃত কাঠের পরিমাণ প্রায় ৬শ’ ঘনফুট বলে কর্মকর্তারা জানিয়েছেন।

উত্তর বন বিভাগের শহর রেঞ্জ কর্মকর্তা রেজাউল আলম জানান, চট্টগ্রাম থেকে ঢাকায় যাওয়ার বিপুল পরিমাণ চিরাই কাঠ অবৈধভাবে পাচারের খবর পেয়ে মিরসরাই উপজেলার করেরহাট এলাকায় অভিযান চালানো হয়। ভোররাতের দিকে করেরহাট এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ঢাকা মেট্রো-ট-১৪-৩১৯৩ নম্বরের একটি আটক করে তল্লাসী চালানো হয়। এই সময় ট্রাকের ভিতর থেকে প্রায় ৬শ’ ঘনফুট অবৈধ গামারী চিরাই কাঠ উদ্ধার করা হয়। আটককৃত কাঠের আনুমানিক মূল্য প্রায় ১০ লাখ টাকা। অভিযানে আরও অংশ নেন ফরেস্টার মনিরুজ্জামান, জাহাঙ্গীর আলম, জসিম উদ্দিন, আবুল হোসেন, মাহফুজুর রহমান, মোঃ বাবুল প্রমুখ। অভিযানকারী দলের বনকর্মী জাহাঙ্গীর আলম জানান, আটককৃত কাঠ ও ট্রাক চট্টগ্রাম উত্তর বন বিভাগের হেফাজতে জব্দ করা হয়েছে। এ ব্যাপারে বিভাগীয় বন মামলা দায়ের করা হয়েছে।

উল্লেখ্য, এর আগে মঙ্গলবার ভোরে সীতাকুন্ড উপজেলার মাদামবিবিরহাট এলাকা থেকে একটি কাভার্টভ্যান থেকে প্রায় ৪ লাখ টাকা মূল্যের ২শ’ ঘনফুট কাঠ উদ্ধার করে একই বন বিভাগের ফৌজদারহাট চেক স্টেশন। ফৌজদারহাট স্টেশন কর্মকর্তা আরিফুল ইসলামের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ