ঢাকা, বৃহস্পতিবার 09 March 2017, ২৫ ফাল্গুন ১৪২৩, ০৯ জমাদিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

লৌহজংয়ে পদ্মায় অভিযানে ৮ মণ জাটকাসহ দুই ব্যক্তি আটক

লৌহজং (মুন্সীগঞ্জ) সংবাদদাতা : মুন্সীগঞ্জের লৌহজংয়ে পদ্মা নদীতে অভিযান চালিয়ে জাটকা ধরার অপরাধে দুই জেলেকে আটক করেছে মাওয়া নৌ ফাঁড়ি পুলিশ। এ সময় উদ্ধার করা হয়েছে ৮ মন জাটকা মাছ। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আটক আলমগীর হাওলাদার (৪০) ও মো. মনির মাতবর (৩৫)কে জরিমানা করা হয়।

মাওয়া নৌ পুলিশ ফাঁড়ি ইনচার্জ সরজিৎ ঘোষ জানান, এস আই মো. নাজমুল ইসলামের নেতৃত্বে মাওয়া নৌ পুলিশ ফাঁড়ির একটি দল বুধবার ভোর রাত চারটার দিকে লৌহজংয়ের পদ্মা নদীতে অভিযান চালায়। এ সময় আলমগীর হাওলাদার ও মো. মনির মাতবর নামে দুই ব্যক্তিকে নিষিদ্ধ জাটকা ধরার অপরাধে আটক করা হয়। তাদের কাছ থেকে ৮ মণ জাটকা মাছ উদ্ধার করা হয়। পরে উপজেলা মৎস্য কর্মকর্তা মো. ইদ্রিস তালুকদারের উপস্থিতিতে লৌহজং উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও মো. মনির হোসেন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদের দু’জনের প্রত্যেককে ৩ হাজার টাকা করে মোট ৬ হাজার টাকা জরিমানা আদায় করে ছেড়ে দেয়া হয়। উদ্ধারকৃত জাটকা বিভিন্ন মাদরাসার এতিম ছাত্রদের মাঝে বিলিয়ে দেয়া হয়।

নারী দিবস পালন

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে লৌহজংয়ে আলোচনা সভা ও র‌্যালি হয়েছে। বুধবার দুপুরে উপজেলা অডিটরিয়ামে এ আলোচনা সভার আয়োজন করে উপজেলা প্রশাসন ও উপজেরা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়। এর পূর্বে একটি র‌্যালি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

র‌্যালি শেষে লৌহজং উপজেলা অডিটরিয়ামে আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার মো: মনির হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মো: জাকির হোসেন বেপারী। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা গুল রওশান ফেরদৌস। বক্তব্য রাখেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাজনীন আক্তার স্বর্ণা, ডা: নুরুল ইসলাম, সায়লা সুলতানা, ইমরান হোসেন প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ