ঢাকা, শুক্রবার 10 March 2017, ২৬ ফাল্গুন ১৪২৩, ১০ জমাদিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

পঞ্চম দিনে ৭ চালককে দণ্ড ৭৬ মামলা॥ লাখ টাকা জরিমানা

 

 

স্টাফ রিপোর্টার : পুরনো ও মেয়াদোত্তীর্ণ গাড়ির বিরুদ্ধে পরিচালিত পঞ্চম দিনের অভিযানে ৭ চালকের কারাদণ্ড, ৪টি বাস ডাম্পিং ও এক লাখ ৯ হাজার ৬০০ টাকা জরিমানা করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। গতকাল বৃহস্পতিবার সকাল থেকে ধানমন্ডির সাতমসজিদ রোড, কমলাপুর ও রাজউক ভবনের পশ্চিম পাশে এ অভিযান পরিচালিত হয়। এ অভিযানে ৭৬টি মামলা হয়েছে। ডিএসসিসির নেতৃত্বে বিআরটিএ, ডিএমপি ও জেলা প্রশাসন যৌথভাবে এ অভিযান পরিচালনা করে। অভিযানে নেতৃত্ব দেন ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুন সরদার, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিনা নাসরিন ও বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট সুজিত হাওলাদার। 

রাজউক ভবনের পশ্চিম পাশে অভিযানের নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিনা নাসরিন। তিনি ৩০ হাজার ৬০০ টাকা জরিমানা এবং ২০টি মামলা করেন। 

কমলাপুর এলাকায় বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট সুজিত হাওলাদার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। অভিযানে তিনি ৪১ হাজার ৫০০ টাকা জরিমানা, ৪৩টি মামলা, ৪টি বাস ডাম্পিং করেন ও ৫ জন চালককে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেন। 

এছাড়া সাতমসজিদ রোড এলাকায় অভিযান পরিচালনা করেন ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুন সরদার। এসময় তিনি ৩৭ হাজার ৫০০ টাকা জরিমানা, ২ জন চালককে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড এবং ১৩টি মামলা করেন। 

ডিএসসিসি সূত্র জানা গেছে, নগরীর সড়কে শৃঙ্খলা ফেরাতে ২০ বছরের বেশি পুরনো গাড়ির পাশাপাশি চালকদের ড্রাইভিং লাইসেন্স এবং তাদের শিক্ষাগত যোগ্যতাও যাচাই করা হচ্ছে। এছাড়া গাড়ির ফিটনেস, রুট পারমিট, রেজিস্ট্রেশন, ট্যাক্স টোকেন, ড্রাইভিং লাইসেন্স ঠিক আছে কি না তাও দেখা হচ্ছে। 

এদিকে গত ৫ মার্চ থেকে শুরু হওয়া এ অভিযানে গতকাল বৃহস্পতিবার পর্যন্ত সর্বমোট ৩৪ জন চালককে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড, ৩৪৪টি মামলা, ২৭টি বাস ও লেগুনা ডাম্পিং এবং ৬ লাখ ৪৯ হাজার ৫০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ